সম্পাদক সম্পর্কে

গজারিয়ার পুরান বাউশিয়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম মোহাম্মদ জসিম উদ্দিনের। ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সম্মানের সাথে একাউন্টিংয়ে মাস্টার্স সম্পন্ন করে ১৯৯৬ সালে প্রখ্যাত সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক সম্পাদিত দৈনিক অর্থনীতি পত্রিকার মাধ্যমে তার সাংবাদিকতার হাতে খড়ি। এরপর দৈনিক নিউনেশন, সংবাদ, খবরপত্র, অর্থনীতি প্রতিদিন, দৈনিক নয়াদিগন্ত সহ বিভিন্ন পত্রিকায় প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি দৈনিক যুগান্তর  ও নিউ নেশন পত্রিকায় কর্মরত আছেন।
সাংবাদিকতায় প্রবেশের পর থেকেই তিনি গজারিয়া প্রেসক্লাব প্রতিষ্ঠা করে এর সভাপতির দায়িত্ব পালন করেন। বিশিষ্ট শিক্ষানুরাগী মোহাম্মদ জসিম উদ্দিন সংবাদপত্রে সরব বিচরণের পাশাপাশি প্রতিষ্টা করেছেন একাধিক শিক্ষা প্রতিষ্ঠা্ন। গজারিয়া কলিমুল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজের হিসাব বিজ্ঞানের প্রভাষক হিসেবে তার শিক্ষকতা জীবনের শুরু করেন।

তার প্রতিষ্ঠিত আম্বিয়া খাতুন আইডিয়াল একাডেমি বর্তমানে গজারিয়ার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান। আম্বিয়া খাতুন আইডিয়াল একাডেমি ও গজারিয়া কারিগরী স্কুল এ্যন্ড বিএম কলেজ ইতোমধ্যে গজারিয়াবাসীর মনে আশার আলো দেখিয়েছে। সামাজিক কর্মকান্ডেও রয়েছে তার ব্যাপক বিচরন।