পদ্মা নদীতে বাল্কহেডের ধাক্কায় কুরবানীর গরুর ট্রলার ডুবি॥ নিখোঁজ ট্রলারসহ ৬টি গরু

শুক্রবার বেলা সাড়ে ১২ টায় দিকে লৌহজংয়ের শামুর বাড়ি এলাকায় পদ্মা নদীতে বালুবাহি বাল্কহেডের ধাক্কায় ৩১টি কোরবানীর পশু নিয়ে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এলাকাবাসির সহযোগিতায় ২৪টি গরু জীবিত উদ্বার করা হলেও ১টি মৃত অবস্থায় উদ্বার হয়েছে বাকি ৬টি গরুসহ ট্রলারটি নিখোঁজ রয়েছে।

লৌহজং থানা সুএে ও গাঁওদিয়া ইউনিয়নের মেম্বার মো. রাসেদ মিয়া জানান, ফরিদপুর থেকে কোরবানীর পশু বোঝাই করে একটি ট্রলার ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়ে লৌহজংয়ের শামুর বাড়ি এলাকায় পদ্মা নদীতে অপর দিক থেকে আসা একটি বালু বাহী বাল্কহেডের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে ৩১ পশু নিয়ে ট্রলারটি নদীতে ডুবে যায়। ট্রলারে থাকা লোকজনের ডাক চিৎকারে এলাকাবাসি ছুটে এসে ২৪ টি গরুর রশি কেটে দিলে গরু গুলো পাড়ে উঠতে সক্ষম হয়। বাকি ১টি গরু মৃত অবস্থায় উদ্বার করা হয় এবং ৬টি গরু ও পশু বহনকারী ট্রলারটি নিখোঁজ রয়েছে। এ সময় ট্রলারে থাকা ৪ জন গরু ব্যাবসায়ী আহত হলে তাদেরকে টঙ্গীবাড়ি উপজেলা হাট বালিগাঁও স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদিকে লৌহজং থানা পুলিশ বালুবাহী বাল্ক হেডটি আটক করেছে।

এ বিষয়ে মাওয়া নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, ২৪ টি গরু জীবিত অবস্থায় উদ্বার করা হয়েছে। একটি মৃত গরু নদী থেকে উদ্বার করা হয়েছে। বাকি ৬টি গরুসহ নিখোঁজ ট্রলারটি উদ্বার কাজ চলছে। বালুবাহী বাল্ক হেড আটক করা হয়েছে। দুঘটনার কারণটি আমরা খতিয়ে দেখবো।