পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে সমাজের বিত্তবানরা এগিয়ে আসুন – মৃণাল কান্তি দাস এমপি

মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি এক বিবৃতিতে বলেছেন- পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে অসহায় কর্মহীন মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে সমাজের বিত্তবানরা এগিয়ে আসুন। পারস্পারিক সুখ-দুঃখ ভাগাভাগি করে পবিত্র ঈদুল  আযহার শিক্ষা ভ্রাতৃত্ববোধকে সুসংহত করুন।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দীর্ঘ অভিঘাতে এবং অনেক যাবৎ লকডাউন থাকার কারণে খেটে-খাওয়া কর্মজীবী মানুষের অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। একইসাথে করোনা পরিস্থিতির কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকটের কারণে অনেকেই নতুন করে বেরাত্বের শিকার হচ্ছেন এবং ব্যবসা-বাণিজ্য এবং কর্মসংস্থান ব্যাপকভাবে বাঁধাগ্রস্ত হচ্ছে। ফলে আমাদের সমাজের অনেক মানুষই অর্থনৈতিক অসুবিধা ও অনেকটা অসহায়ত্বের মধ্যে দিনাতিপাত করছে। সরকার বিভিন্ন পেশাজীবী কর্মহীন মানুষ এবং দুস্থ মানুষকে খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদান করছে।

তিনি বলেন, সরকারের পাশাপাশি রাজনৈতিক নেতা-কর্মী ও জনপ্রতিনিধিরাও ব্যাপকভাবে ত্রাণ কার্যক্রম ও সহায়তা প্রদান অব্যাহত রেখেছে। কিন্তু করোনা পরিস্থিতির ভয়াবহতা অব্যাহত থাকায় এই সমস্যা সমাধান অনেকটা চ্যালেঞ্জিং হয়ে দাড়াচ্ছে। তাই সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে। অর্থনৈতিকভাবে পশ্চাৎপদ আত্মীয়-পরিজন ও সমাজের অসহায় মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, সরকারের কোনো উদ্যোগই এই দুর্যোগে কাজে আসবে না, আমরা সাধারণ মানুষ যদি সচেতন না হই। স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে করোনার লাগাম টেনে না ধরতে পারলে কোন কিছুতেই সুফল আসবে না। বরং সচেতনতার দুর্গ গড়তে ব্যর্থ হলে পরিস্থিতি আরও ভয়াবতায় নিপতিত হবে। তাই সকলেই মাস্ক ব্যবহার করুন- নিয়মিত হাত ধোয়াসহ অন্যান্য স্বাস্থ্য বিধি মেনে চলুন।