গজারিয়ায় নিজস্ব অর্থায়নে রাস্তা মেরামত করলেন চেয়ারম্যান প্রার্থী হাজী আক্তার হোসেন

গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের জামালদী-গজারিয়া সড়কের বেহাল দশা থেকে এলাকার সাধারণ মানুষের চলাচলের সুবিধার্থে এলাকা  খানাখন্দে ভরা, চলাচলের প্রায় অযোগ্য সড়ক মেরামত করেছেন  আসন্ন ইউপি চেয়ারম্যান প্রার্থী আক্তার হোসেন। চলতি বর্ষা মৌসুমে রাস্তাটি আরো খারাপ হলে এলাকাবাসী চরম দুর্ভোগে পড়তো। এলাকার মানুষের দুর্ভোগের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে রাস্তাটি সংস্কারের জন্য এগিয়ে আসেন হাজী আক্তার হোসেন।

গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের জামালদী-গজারিয়া সড়কের ভাঙ্গা অংশ নিজস্ব অর্থয়ানে সংস্কার কাজ করেছেন হাজী আক্তার হোসেন। ইতিপূর্বে তিনি পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজের ব্যবস্থাও গ্রহণ করেছেন।

সোমবার (১২ জুলাই) বেলা ১১টা সরেজমিনে ঘুরে ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, কিছুদিন পূর্বের বৃষ্টিতে রাস্তাটি ভেঙ্গে জলাবদ্ধতার ও পরবর্তীতে খানাখন্দের সৃষ্টি হয়।যার ফলে এ পথে যাতায়াতরত যাত্রী ও সাধারণ গ্রামবাসী কে পড়তে হয় চরম দূর্ভোগে। যানবাহন দুর্ঘটনা যেন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়। আহত হয়েছেন অনেকেই।

ইতিমধ্যে জলাবদ্ধতা নিরসনে ব্যক্তিগত উদ্যোগেই ব্যবস্থা করে দিয়েছিলেন হাজী আক্তার হোসেন।তিনি এলাকার মানুষের দুর্দশা লাঘবের জন্য রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেন। তিনি নিজ অর্থায়নে সড়কটি সংস্কার করে দিচ্ছেন। অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

এ বিষয়ে অটো রিক্সা চালক সাইফুল  জানায়, আক্তার হাজী এলাকার মানুষের জন্য অনেক কাজ করেন,এ রাস্তা দিয়ে চলাচল করতে অনেক অসুবিধা হতো,রাস্তাটি সংস্কারের ফলে এলাকার মানুষের অনেক উপকার হলো।

পার্শ্ববর্তী বাড়ির এক বৃদ্ধা বলেন,গত করনো কালীন সময় থেকে তিনি হোসেন্দী ইউনিয়নের সকল মানুষের জন্য কাজ করে যাচ্ছেন,এলাকার হতদরিদ্র কর্মহীন মানুষদের সব সময় সাহায্য সহযোগিতা করেন।

এ বিষয়ে হাজী আক্তার হোসেন বলেন,এই রাস্তাটি সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয় এলাকার লোকজনের চলাচলের বিঘ্ন ঘটে।এই রাস্তা দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ চলাচল করে।এলাকার মানুষের চলাচলে দুর্ভোগের কথা চিন্তা করে,এ রাস্তাটি সংস্কার করছি এতে এলাকার লোকজনের কিছুটা হলেও দুর্ভোগ লাঘব হবে।

তিনি আরো জানান, এলাকার দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা, দরিদ্র অসহায় মানুষদের চিকিৎসা সহায়তা করেন। এ ছাড়া করোনা পরিস্থিতিতে তিনি এলাকার দরিদ্র মানুষের মাঝে ব্যাপক ত্রাণ ও সুরক্ষাসামগ্রী বিতরণ করেন।