গজারিয়ায় চাঁদের আলো ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ

মুন্সীগঞ্জের গজারিয়ার ইমামপুর ইউনিয়নের হোগলাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ো চাঁদের আলো ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত গ্রামের প্রায় ৩শত নারী-পুরুষ, বৃদ্ধ-বৃদ্ধা ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়েছে। শুক্রবার (১১জুন) সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত চলে এই চিকিৎসা সেবা।  শুক্রবার ১১টা পর্যন্ত চিকিৎসা সেবা নেয়ার জন্য মাইকিং করা হয়।

সকাল ৮টা থেকেই চিকিৎসা নিতে আসা নারী-পুরুষ, বৃদ্ধ-বৃদ্ধা ও শিশুদের চিকিৎসা নিতে দেখা গেছে। স্কুলটির দোতালায় মেডিসিন ও শিশু, অর্থপেডিক ও দন্ত রোগের ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করে। নীচতলায় রক্তের গ্রুপ নির্ণয়ও করা হয়।তিন শতাধিক নারী-পুরুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। তিনটি বিভাগে প্রায় তিন শত নারী-পুরুষ, বৃদ্ধ-বৃদ্ধা ও শিশুদের ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

মেডিসিন বিভাগের রোগী প্রিসক্রিপশন প্রদান করেন স্বাস্থ্য ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: আশরাফুল আলম শুভ, ওরাল এন্ড ডেন্টাল সার্জন ডা: আফনান মিতু, সার্জারী ডা: মো: মিজানুর রহমান শিকদার ও ডেন্টাল ডা: দোলা দেব।

৪ ঘন্টা ব্যাপী এই সেবা কর্মসূচি পরিচালনা করেন চাঁদের আলো ফাউন্ডেশনের সভাপতি হালিম দেওয়ান, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ নয়ন, সহ-সভাপতি শরিফুজ্জামান, সাধারণ সম্পাদ মাছুম শিকদার, যুগ্ম সম্পাদক মহসিন, যুগ্ম সম্পাদক আব্দুস সাত্তার, অর্থ সম্পাদক ফারজানা আক্তার, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, সমাজ কল্যাণ সম্পাদক জাকির হোসাইন। বিনামূল্যে এই চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কর্মসূচি বাস্তবায়নে আরো ৪০জন সেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন। এই কর্মসূচিতে উপদেষ্টা পরিষদের দায়িত্ব পালন করেন, আজম সরকার, মজিবর রহমান প্রমুখ।