পবিত্র ঈদুল আযহা উপলক্ষে অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি এক বিবৃতিতে মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মুন্সীগঞ্জ জেলাবাসীসহ দেশের সর্বস্তরের জনসাধারণকে শুভেচ্ছা, অভিনন্দন, ঈদ মোবারক জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা আত্মত্যাগের চেতনায় এক অনন্য বৈশিষ্ট্য ম-িত ধর্মীয় উৎসব। মহান আল্লাহ্ তায়ালার নির্দেশিত জীবনাদর্শ গঠনে আত্মত্যাগের মহিমান্বিত চেতনায় উদ্বুদ্ধ ‘পবিত্র ঈদুল আযহা’। পবিত্র ঈদুল আযহা একদিকে যেমন মানব মনে একটি কল্যাণকর পৃথিবীর জন্য অপরিহার্য উপাদান ‘পরম আত্মত্যাগ’-এর বীজ বপন করে অন্যদিকে ধনী-গরীব উভয়ের মাঝে খুশি ভাগাভাগি করে নেওয়ার মধ্য দিয়ে পারস্পরিক বন্ধন অটুট করে।

তিনি বলেন, আসুন, পবিত্র ঈদুল আযহার শিক্ষায় উজ্জ্বীবিত হয়ে সমাজের অসহায় ও দুরবাস্থাগ্রস্থ মানুষের পাশে দাঁড়ায়। বৈশ্বিক মহামারি করোনায় সৃষ্ট সংকটে নিপতিত ও বন্যা দুর্গত মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়াই।

তিনি বলেন, বিশ্ব জগতের প্রতিপালক, শ্রেষ্ঠ বিচারক, পরম দয়ালু, ক্ষমাশীল, সবকিছুরই মালিক, সর্বাধিক সম্মানিত আরশের অধিপতি, অনন্ত করুণাময়, মহান সৃষ্টিকর্তা আল্লাহ্ রাব্বুল আলামিনের কাছে কায়মনোবাক্যে প্রার্থনা করি তিনি সকলের মঙ্গল করুন, সকলের সুস্থতা, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করুন। ঈদের অনাবিল খুশিতে ভরে উঠুক সকলের জীবন; সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনুক। ঘুচে যাক সকল ভেদাভেদ ও শ্রেণি বৈষম্য; মুছে যাক আমরা যেন, নির্লোভ, নির্মোহ, নিস্বার্থ ও নিঃশঙ্ক চিত্তে মানুষের সেবা করতে পারি। সকলকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা- ঈদ মোবারক।