পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে মুন্সীগঞ্জবাসীকে অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি’র শুভেচ্ছা, ঈদ মোবারক

মুন্সীগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি এক শুভেচ্ছা বার্তায় মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে মুন্সীগঞ্জ জেলাবাসীসহ দেশের সর্বস্তরের জনসাধারণকে শুভেচ্ছা, অভিনন্দন ও ঈদ মোবারক জানিয়েছেন। শুভেচ্ছা বার্তায় তিনি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রকোপ থেকে মানুষের মূল্যবান জীবন রক্ষায় নিয়োজিত অকুতভয় সম্মুখযোদ্ধা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধা, রাজনীতিক, প্রশাসন, পুলিশ, সামরিক বাহিনী, স্বেচ্ছাসেবক, সমাজকর্মী ও জনপ্রতিনিধিদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতর সৌহার্দ্য-সম্প্রীতি সহমর্মিতা, ভ্রাতৃত্ব ও মানবতাবোধের চেতনায় উদ্ভাসিত ধর্মীয় উৎসব। ধনী-গরিব, ধর্ম-বর্ণ-গোত্র জাতি-গোষ্ঠী-সম্প্রদায় নির্বিশেষে মানবসম্প্রীতির এক অনন্য নিদর্শন পবিত্র ঈদ।

তিনি বলেন, মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের বার্তা নিয়ে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। পবিত্র রমজান মাসে সংযম, আত্মত্যাগ, ধৈর্য্য, বিসর্জন ও মানবিক মূল্যবোধের যে অনুশীলন ঘটে তার বাস্তব প্রতিফলনের মাধ্যমেই প্রত্যেকের আবেগ, অনুভূতি, মায়া-মমতা ও ভালোবাসার বর্হিপ্রকাশে একাকার হয়ে যায় ঈদের অনাবিল আনন্দ।

তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতরে যাকাত-ফিতরার বিধান পালনের মাধ্যমে ধনী ও গরিবের মধ্যকার ভেদাভেদ হ্রাস পায়। আসুন, সমাজের ধনী-গরিব ধর্ম-বর্ণ-গোত্র জাতি-গোষ্ঠী সম্প্রদায় নির্বিশেষে সকলে পারস্পারিক সহযোগিতা ও সহর্মিমতার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতরের খুশি ভাগাভাগি করে নিই।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেন, পবিত্র ঈদুল ফিতরে আমাদের মাঝে গড়ে উঠুক বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসসহ সকল সংকট জয়ের সুসংহত সামাজিক বন্ধন। পারস্পারিক ভ্রাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্বশীল আচরণ অনুশীলন এবং শারীরিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে চলার মধ্য দিয়েই শান্তিপূর্ণভাবে পালিত হোক পবিত্র ঈদুল ফিতর।

তিনি বলেন, আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে কখনো পবিত্র ঈদের দিন সাধারণ মানুষের সাথে সাক্ষাত ও কুশল বিনিময় থেকে বিরত থাকেনি। সব সময় মানুষের মাঝে থেকে ঈদের খুশি ভাগাভাগি করে নিয়েছি। কিন্তু এ বছর প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে প্রতিকূল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মুন্সীগঞ্জের জেলা প্রশাসকসহ আমাদের অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় সঙ্গনিরোধ মেনে চলার জন্য চিকিৎসকের কঠোর নির্দেশনা অনুযায়ী ঘরেই থাকতে হচ্ছে। অপনারা দোয়া করবেন, আমরা যেন আবারও এই সংকট জয় করে স্বাভাবিক জীবন-যাপনে ফিরে যেতে পারি।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বিশ্ব জগতের প্রতিপালক, পরম করুণাময়, মহান সৃষ্টিকর্তা আল্লাহ্ তায়ালার কাছে কায়মনোবাক্যে প্রার্থনা করি তিনি সকলের মঙ্গল করুন, সকলের সুস্থতা, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করুন। ঈদের অনাবিল খুশিতে ভরে উঠুক সকলের জীবন; পবিত্র ঈদ সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনুক। ঘুচে যাক সকল ভেদাভেদ ও শ্রেণি বৈষম্য; মুছে যাক সব গ্লানি। আমরা যেন, নির্লোভ, নির্মোহ, নিস্বার্থ ও নিঃশঙ্ক চিত্তে মানুষের সেবা করতে পারি। সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা- ঈদ মোবারক।