সহযোগিতা ও সহমর্মিতায় উদ্ভাসিত হোক এবারের ঈদ – অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন- পারস্পারিক সহযোগিতা ও সহমর্মিতায় উদ্ভাসিত হোক এবারের ঈদ-উল-ফিতর। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটে অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ান। স্বাস্থ্য বিধি মেনে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে উদযাপিত হোক পবিত্র ঈদ। ঈদের খুশি ভাগাভাগি করে নিই সবাই।

আজ শুক্রবার মুন্সীগঞ্জ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শতাধিক গাড়ি চালক এবং মুন্সীগঞ্জ পৌরসভার গণকপাড়া এলাকায় করোনা সংকটে অসহায় হয়ে পড়া মানুষের মধ্যে নিজ পৃষ্ঠপোষকতায় সহায়তা প্রদানকালে একথা বলেন তিনি। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আল মাহমুদ বাবু, সমাজকর্মী মনির হোসেন, মুন্সীগঞ্জ পৌরসভার কাউন্সিলর জাকির হোসেন, মকবুল হোসেন, আব্দুল মান্নান খান দর্পন, ফরহাদ হোসেন আবির, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক আপন দাস প্রমুখ।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেন, প্রাণঘাতি মহামারি করোনা ভাইরাসের কারণে এবারের ঈদের উৎসবে অনেকটা ভাটা পড়েছে। ঈদ উৎসবের আলোকচ্ছ্বটা অন্যান্য বছরের তুলনায় অনেকটা ¤্রয়িমান। করোনার কারণে দীর্ঘ ছুটির কারণে কর্মহীন অনেক মানুষ অর্থনৈতিকভাবে অসহায় হয়ে পড়েছে। অনেকের জীবন-জীবিকা নানা সমস্যার সুম্মুখীন হচ্ছে। ফলে সমাজের এসব সমস্যাগ্রস্ত মানুষের জন্য প্রয়োজনীয় সহায়তা অত্যাবশক।

তিনি বলেন, ঈদের যাকাত-ফিতরা এবং সৌহার্দ্য ও সম্প্রীতির মহান আদর্শকে হৃদয়ে ধারণ করে সমাজের সামর্থ্যবানরা অসহায়দের পাশে দাঁড়ালে এবং পারস্পারিক সহযোগিতা ও সহমর্মিতার মধ্য দিয়ে ঈদের খুশি ভাগাভবাগি করে নিলে এবারের ঈদও আনন্দ ও উৎসমুখর পরিবেশে উদযাপিত করা সম্ভব হবে। আসুন, অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ান। স্বাস্থ্য বিধি মেনে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে উদযাপিত হোক পবিত্র ঈদ। ঈদের খুশি ভাগাভাগি করে নিই সবাই।

তিনি বলেন, করোনাজনিত সমস্যায় আপনার শিশু সন্তানের প্রতি যত্নবান হোন- তাদের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে। করোনাজনিত আতঙ্কের কারণে শিশুর টিকা প্রদানে দ্বিধাগ্রস্ত হওয়া চলবে না। আপনার শিশুকে সময় মতো টিকা দিন। শিশুকে স্বাস্থ্য বিধি মেনে চলার নিয়ম-কানুন শেখান এবং স্বাস্থ্য সচেতন করে তুলুন।