স্বাস্থ্য বিধি অনুসরণে অবহেলা নয় জীবন রক্ষার সংগ্রামে ধৈর্য্য হারা হবেন না – অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি আজ এক বিবৃতিতে বলেছেন- দীর্ঘ স্বেচ্ছা ঘরবন্দি বা কোয়ারেন্টাইনে ধৈর্য্য হারা হয়ে কিংবা নানা প্রয়োজনে বাইরে বের হচ্ছেন অনেকে। আবার অনেকেই স্বাস্থ্য বিধি মেনে চলায় বিরক্তিবোধ অনুভব করছেন; অনেকেরই চলাফেরার মধ্যে স্বাস্থ্য বিধি অনুসরণে অবেহলা পরিলক্ষিত হচ্ছে। যা মোটেও কাম্য নয়। জীবন রক্ষার সংগ্রামে ধৈর্য্য হারা হবেন না।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেন, প্রাণঘাতি মহামারি করোনা ভাইরাসে প্রভাব মোকাবেলায় সরকার ব্যাপকভাবে কর্মপ্রয়াস চালিয়ে যাচ্ছেন। মাননীয় প্রধানন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, সামরিক-বেসামরিক বাহিনীর সদস্য, আনসার, স্বেচ্ছাসেবী সংগঠন, রাজনৈতিক দলের নেতা-কর্মীরা করোনা প্রতিরোধে জীবনবাজী রেখে কাজ করে চাচ্ছেন। অনেকেই মানবতার সেবায় আত্মনিয়োগ করার কারণে নিজে করোনা আক্রান্ত হচ্ছেন। মানবতার সেবায় নিয়োজিত এ সকল মানুষের প্রতি অশেষ কৃতজ্ঞতা ও স্যালুট। করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়োজিত থেকে করোনায় আক্রান্ত হওয়ায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং প্রশাসন ও আইশৃঙ্খলাবাহিনীর সকলের প্রতি সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করছি।

তিনি বলেন, করোনা মোকাবেলায় নিয়োজিত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, দায়িত্বশীল প্রশাসন ও আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা নিজেদের জীবনবাজী রেখে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সকল নাগরিকের উচিত স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে করোনা প্রতিরোধযোদ্ধাদের সহায়তা করা। তাদের কাজকে সহজ করে তোলা।

তিনি বলেন, সমাজের সকল মানুষের একযোগে স্বাস্থ্য বিধি মেনে চলার মধ্যেই নিহীত রয়েছে করোনা প্রতিরোধ যুদ্ধে জয়ের সম্ভাবনা। তাই যারা স্বাস্থ্য বিধি অনুসরণ করার ক্ষেত্রে অবহেলা প্রদর্শণ করছেন তাদের মানসিকতার পরিবর্তন আবশ্যকীয়। অনেকেই স্বাস্থ্য বিধি মেনে চলায় বিরক্তিবোধ অনুভব করছেন; অনেকেরই চলাফেরার মধ্যে স্বাস্থ্য বিধি অনুসরণে অবেহলা পরিলক্ষিত হচ্ছে। যা মোটেও কাম্য নয়। জীবন রক্ষার সংগ্রামে ধৈর্য্য হারা হবেন না।