পবিত্র শবে বরাত-এ মহান সৃষ্টিকর্তা আল্লাহ্ তায়ালা করোনা ভাইরাস মোকাবিলায় আমাদের সহায় হোন -অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি আজ এক বিবৃতিতে বলেছেন, পবিত্র শবে বরাত-এ মহান আল্লাহ্র তায়ালা বৈশি^ক মহামারি করোনা সংকট মোকাবেলার আমাদেরকে সহায় হোন। রাষ্ট্রীয় ও সামাজিক জীবনেও আমাদের দুঃখ ও দুর্ভোগ লাঘব হোক। সবার জীবনে মুক্তি ও সৌভাগ্যের অপূর্ব সুযোগ এনে দিক পবিত্র শবে বরাত।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, লায়লাতুল বারাআত অর্থাৎ নিষ্কৃতির রাত, মুক্তির রাত। এ রাতে সুযোগ আসে গোনাহ্ থেকে মুক্তি পাবার। সুযোগ আসে বিপদ-আপদ ও সংকট থেকে নিষ্কৃতি পাবার। ফার্সিতে পবিত্র এই রাতকে শব-ই বরাত বলা হয়েছে এ কারণে যে, এ রাতে সৌভাগ্য অর্জনের সুযোগ আসে। আর এসব সুযোগ আসে কায়মনোবাক্যে মহান আল্লাহর তালার দরবারে আরজি জানালে। পবিত্র এই রাতে মুসলিম উম্মাহ্র দোয়া কবুল করে পরম করুণাময় আল্লাহ তায়ালা আমাদের বৈশি^ক সংকট করোনা ভাইরাস নির্মূলে সহায় হোন।

তিনি বলেন, সৃষ্টিকর্তা সর্তকতা, সচেতনতা ও আশাবাদে পরিপুষ্ট বিশ^াসীদের পছন্দ করেন। ঈমানের প্রধানতম বৈশিষ্ট্য হলো সচেতনতা ও বিশ^াস। আসুন পবিত্র শবে-ই বরাতে আমরা পরিপূর্ণ সচেতনতায় সমৃদ্ধ হয়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলি। আমরা যদি সকলেই সচেতন হই, পরিত্রাণের জন্য সচেষ্ট হই। তাহলে নিশ্চয়ই আল্লাহ তায়ালা আমাদের মুক্তি দিবেন। এই নিরব ঘাতকের বিরুদ্ধে এখন পর্যন্ত কোন কার্যকর প্রতিষেধক না থাকায় সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সঙ্গনিরোধই সর্বোত্তম পন্থা।

তিনি বলেন, আমরা আর একটি প্রাণও হারাতে চাই না। করোনার বিরুদ্ধে সর্বোচ্চ সামাজিক প্রতিরোধ গড়ে তোলার এখনই চূড়ান্ত সময়। শুধু পরিষ্কার-পরিচ্ছন্নতা সংক্রান্ত যে শুদ্ধাচার, সেটা যদি আমরা অনুসরণ করি তাহলে সংকট আমাদেরকে তেমন কিছুই করতে পারবে না। আসুন স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করি। শতভাগ সামাজিক দূরত্ব নিশ্চিত করি।

তিনি বলেন, এবার শবেবরাত এসেছে যখন অজানা এক আতঙ্ক বিরাজ করছে মানুষের মনে। বাংলাদেশে প্রতিদিনই করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। পবিত্র শবেবরাতে এই মহামারি থেকে মুক্তির উপলক্ষ হয়ে উঠুক। রাষ্ট্রীয় ও সামাজিক জীবনেও আমাদের দুঃখ ও দুর্ভোগ লাঘব হোক। সবার জীবনে মুক্তি ও সৌভাগ্যের অপূর্ব সুযোগ এনে দিক পবিত্র শবেবরাত।