১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ খবর

চরাঞ্চলের প্রান্তিক অসহায় মানুষদের সহায়তায় সমাজের বিত্তবানরা এগিয়ে আসুন -অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মোহাম্মদ জসিম উদ্দিন:
মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি আজ এক বিবৃতিতে বলেছেন, চরাঞ্চলের প্রান্তিক অসহায় মানুষদেরকেও করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করে তুলতে হবে, চরাঞ্চলের অসহায় ও দরিদ্র্য মানুষদের সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। সরকার প্রান্তি এই সকল মানুষের জন্য সাহায্য-সহযোগিতা করছে, সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও উচিত এসব মানুষদের পাশে দাঁড়ানো।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, বৈশি^ক মহামারি প্রতিরোধে সচেতন ও সতর্ক অবস্থান গ্রহণের এখনই গুরুত্বপূর্ণ সময়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলকেই ঘরে অবস্থান করতে হবে। ভয়াবহ সংক্রামক করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। আগামী এক সপ্তাহ বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত এক সপ্তাহ ঘরে বসে থেকে অনেকেই ক্লান্ত হয়ে বাইরে বের হচ্ছে। ফলে করোনা সংক্রামনের ঝুঁকি বেরে যাচ্ছে। তাই সাধারণ ছুটি থাকা অবস্থায় কেউ জরুরী প্রয়োজন ব্যতীত ঘর থেকে বের হবেন না। জনগম সৃষ্টি করবেন না। সকলেই সরকারের স্বাস্থ্য বিভাগ নির্দেশিত ব্যক্তিগত স্বাস্থ্য বিধি মেনে চলুন।

তিনি বলেন, করোনা ভাইরাসের কোনাে প্রতিষোধক নেই। একমাত্র সংক্রমণ নিয়ন্ত্রণই হলো এই মহামারি নিয়ন্ত্রণের উপায়। তাই সচেতনতা ও সতর্কতার কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, বৈশ্বিক এই সংকট মোকাবেলায় প্রয়োজন মানবিক প্রয়াস। গুজব সৃষ্টি ও অমানবিক আচারণ থেকে সকলকে বিরত থাকতে হবে। এখন পর্যন্ত বাংলাদেশের অবস্থা আতঙ্কিত হওয়ার পর্যায়ে পৌঁছায়নি। সম্মিলিত সতর্কতা ও সচেনতার দুর্গো গড়ে তুলে ভয়াবহ এই মহামারি প্রতিহত করতে হবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

Latest Posts

spot_imgspot_img

আলোচিত খবর