স্বাস্থ্যবিধি মেনে চলুন, সচেতন হোন একটু অবহেলায় ঘটে যেতে পারে মারাত্মক বিপর্যয়  -অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মোহাম্মদ জসিম উদ্দিন:

মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলুন, সচেতন হোকÑ সতর্ক থাকুন, একটু অবহেলায় ঘটে যেতে পারে মারাত্মক বিপর্যয়।

আজ মঙ্গলবার মুন্সীগঞ্জ জেলা প্রশাসন মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে অনুষ্ঠিত সভায় বক্তৃতা প্রদান কালে এ কথা বলেন তিনি। জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, সামরিক বাহিনীর প্রতিনিধি লে. মোস্তাফিজুর রহমান, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী ফয়সাল আহম্মেদ বিপ্লব, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসির উদ্দিন বিপ্লব, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি রাসেল প্রমুখ।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, করোনা ভাইরাসে সৃষ্ট সংকট মোকাবেলায় প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ বাস্তবায়ন করছে সরকার। বৈশি^ক মহামারি করোনা ভাইরাস সংকট মোকাবিলায় বিশে^র উন্নত রাষ্ট্রসমূহ যেখানে হিমশিম খাচ্ছে। সেখানে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের পদক্ষেপের ফলে বাংলাদেশে এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমাদের আরও সতর্কতা ও আন্তরিকতা নিয়ে কাজ করতে হবে; ভয়াবহ এই সংকট মোকাবেলায় জগণের পাশে দাঁড়াতে হবে। জনগণকে সচেতন করে তুলতে হবে।

তিনি বলেন, করোনা ভাইরো প্রতিরোধে এখনও কোন ভ্যাকসিন কিংবা প্রতিষেধক তৈরি হয় নি। আর করোনা একটি সংক্রামক ভাইরাস। একমাত্র সচেতনতা এবং সতর্কতাই হলো এই ভাইরাসের বিস্তার রোধ ও নিয়ন্ত্রণের প্রধানতম হাতিয়ার। তাই সকলকেই সচেতন করে তুলতে হবে। সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে হবে তারা যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন, ঘর থেকে বের না হন। তাদেরকে বলতে হবেÑ স্বাস্থ্য বিধি মেনে চলুন, সচেতন হোন; একটু অবহেলায় ঘটে যেতে পারে মারাত্মক বিপর্যয়।

তিনি বলেন, সরকার করোনা প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করছে, আতঙ্কিত হওয়ার কিছু নেই। সরকারের গৃহীত পদক্ষেপ যেন পরিপূর্ণভাবে সম্পন্ন হয় সে ব্যাপারে প্রশাসন সতর্ক থাকতে হবে। বিশেষত খেটে খাওয়া মানুষের জন্য সরকারের যে ত্রাণ সহায়তা দিচ্ছে তা যেন ভালোভাবে বণ্টন হয়। সংকট মোকাবেলায় প্রশাসনকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আমরা রাজনৈতিক নেতৃবৃন্দ জনগণের পাশে আছি- জনগণের জন্য সহায়তা অব্যাহত রাখছি। প্রশাসনও একইভাবে কাজ করে যাচ্ছে। প্রশাসন যেন আন্তরিকভাবে জনগণের পাশে দাঁড়ায় সে ব্যাপারে সকলকে সহায়তা প্রদানের অনুরোধ জানান তিনি।