মুন্সীগঞ্জের ৬ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে ৮৫ জন

মোহাম্মদ জসিম উদ্দিন:
মুন্সীগঞ্জ জেলার ছয়টি উপজেলায় ২৪ঘন্টায় নতুন করে যুক্ত হয়েছে ১৩জন। নতুন ১৩ জন নিয়ে এ পর্যন্ত ৮৫ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। তাদের নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থান করার জন্য পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। সোমবার (১৮ মার্চ) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন আবুল কালাম আজাদ।

নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত আছেন সদরে ২ জন, গজারিয়াতে ৪ জন, টংগীবাড়িতে ৪, সিরাজদিখানে ১ জন, শ্রীনগরে ০, লৌহজং উপজেলায় ৪ জন নতুন সংযুক্ত হয়েছেন।

এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকাদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ২১ জন, গজারিয়াতে ৮ জন, টংগিবাড়ীতে ২২জন, সিরাজদিখানে ১৬ জন, শ্রীনগরে ১০ জন ও লৌহজং উপজেলায় ৮জন সর্বমোট ৮৫জন।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডাঃ আবুল কালাম আজাদ জানান, বুধবার সকাল পর্যন্ত মুন্সীগঞ্জ জেলার ছয়টি উপজেলায় ৮৫জন হোম কোয়ারেন্টাইনে আছেন। প্রতিদিন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজখবর নিচ্ছেন। ৮৫ জনকে বাইরে ঘোরাফেরা না করে বাসায় অবস্থান করার পরামর্শ দেওয়া হয়েছে। প্রতিদিন হোম কোয়ারেন্টাইনে নতুন যোগ হচ্ছে আবার ১৪ দিন শেষে তালিকা থেকে বাদ পড়ছেন অনেকে। চলতি মাসের ১ মার্চ থেকে যারা হোম কোয়ারেন্টাইনে ছিলেন তারা তালিকা থেকে বাদ পড়েছেন৷

মুন্সীগঞ্জ স্বাস্থ্য বিভাগ থেকে শুধু বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইনের জন্য নির্দেশনা দেওয়া হচ্ছে। গতকাল পর্যন্ত এর সংখ্যা ছিল ৭২ জন।