আতঙ্কিত না হয়ে সতর্ক থাকুন জননেত্রী শেখ হাসিনার সরকার করোনা নিয়ন্ত্রণে সক্ষম -অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মোহাম্মদ জসিম উদ্দিন:
জনগণকে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, করনো নিয়ন্ত্রণের সক্ষমতা জননেত্রী শেখ হাসিনার সরকারের রয়েছে এবং সরকার সব ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।

গতকাল শুক্রবার মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক প্রচারণার সময় এ কথা বলেন তিনি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গজারিয়া উপজেলরা পরিষদের সাবেক চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আল-মাহমুদ বাবু, কাউন্সিলর জাকির হোসেন, জেলা পরিষদ সদস্য সাইদুর রহমান খান, বাউসিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মিজানুর রহমান প্রধান, ভবেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহিদ মোঃ লিটু, মামুন মেম্বার প্রমুখ।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, করোনার সঙ্কট জয় করার মতো সব ধরনের সক্ষমতা জননেত্রী শেখ হাসিনার সরকারের রয়েছে। ইতোমধ্যে আক্রান্ত হওয়া তিনজনের দুইজন সুস্থ হয়েছে এবং আর একজনও সুস্থ হওয়ার পথে। করোনা সংক্রমণ ঠেকাতে সরকার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে।

তিনি বলেন, করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সকলকে সচেতন হতে হবে এবং সতর্কভাবে চলা-ফেরা করতে হবে। ভালোভাবে সাবান পানি দিয়ে হাত ধুতে হবে, হাত না ধুয়ে চোখ, মুখ ও নাক স্পর্শ না করা, হাঁচি-কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখা, অসুস্থ পশু বা পাখির সংস্পর্শে না আসা এবং মাছ, মাংস ভালোভাবে রান্না করে খেতে হবে।