উন্নত দেশ গঠনে শিক্ষিত দক্ষ মানবিক সমৃদ্ধ প্রজন্ম গড়ে তুলতে হবে – অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মোহাম্মদ জসিম উদ্দিন:
মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত দেশ গঠনে শিক্ষিত দক্ষ মানবিক সমৃদ্ধ প্রজন্ম গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের পাশাপাশি জ্ঞান-বিজ্ঞান তথ্যপ্রযুক্তি শিল্প-সাহিত্য ক্রীড়া-শরীর চর্চায় দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে।

আজ ১৯ ফেব্রুয়ারি জাতির মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া, মুনছুর আহমেদ কালাম, অধ্যক্ষ জাহাঙ্গীর হাসান, মো: বাচ্চু শেখ, মোশারফ হোসেন মোল্লা, হাকিম বেপারী, আজগর বেপারী, মনিরুজ্জামান মনির, মোস্তফা আল জিপু, নাজিমউদ্দিন মৃধা, ফাতেমা বেগম, মতিন ম-ল প্রমুখ। এ সময় তিনি রামপাল উচ্চ বিদ্যালয়ের নির্মাণাধীন ৪তলা ভবনের নির্মাণকাজ পরিদর্শন করেন।
অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেন, খেলাধুলা মানুষের মধ্যে সহযোগিতা, সহমর্মীতা, সহিষ্ণুতা, উদারতা ও মানবিকমূল্যবোধ পরিস্ফুটিত করে। পরিশীলতা ও চারিত্রিক গুণাবলীর অনুশীলন ঘটায়। নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে একজন শিক্ষার্থী, তরুণ ও যুব সমাজের পরিপূর্ণ মানসিকবিকাশ সম্ভব হয়ে ওঠে।

তিনি বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা শুধু ব্যক্তি জীবনেই শান্তি বয়ে আনে না, সাামজিক জীবনেও তাতাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করে। পারস্পরিক সম্পর্কোন্নয়ন, ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক প্রতিস্থাপনে ক্রীড়া ও সাংস্কৃতিচর্চার কোন বিকল্প নেই।