রাস্তা দখল করে কাঁটাতারের বেড়া

১৯৯৫ সালে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নের সাতটি গ্রামের বিশ হাজার লোকের চলাচলের সুবিধার্থে নির্মাণ করা হয় মধ্য ভাটেরচর-উওর মীরেরগাও গ্রাম্য সড়কটি। সম্প্রতি স্থানীয় কতিপয় প্রভাবশালী অবৈধভাবে সড়কের বেশীরভাগ অংশ দখল করে কাঁটাতারের বেড়া দিয়ে নিজেদের সম্পত্তি বলে দাবি করছে। এতে ভোগান্তিতে পড়েছে এই পথে চলাচলকারী কয়েক হাজার মানুষ।

স্থানীয় লোকজন জানান, রাস্তাটির পাশে দি মিলিনিয়াম ফ্রেন্ড এসোসিয়েশন নামে ১৩ সদস্য বিশিষ্ট একটি সমবায় প্রতিষ্ঠানের ৯৭ শতাংশ জমি ছিল। কিন্তু কোন প্রকার মাপজোক ছাড়াই গত কয়েকদিন আগে সমবায় প্রতিষ্ঠানটি রাস্তার জমির মালিকানা দাবি করে কাঁটাতারের বেড়া দেয়।

তারা আরও জানান, প্রতিষ্ঠানটির জমি রাস্তার সীমানার অনেক বাহিরে তবে তারা প্রভাব খাটিয়ে রাস্তার জমি দখলের পায়তারা করছে। জনগণের চলাচলে অসুবিধা হলেও ভূমি দখলকারীরা এলাকায় প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস দেখায়নি।

এদিকে টেংগারচর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শাজাহান খান জানান, বিষয়টি সম্পর্কে তিনি কিছু জানেন না। তিনি রাস্তাটি সরজমিনে পরিদর্শন করবেন। সত্যই যদি কোন ব্যক্তি বা সংঘ রাস্তার জমির মিথ্যা মালিকানা দাবি করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।

গজারিয়ানিউজ/মোয়াজ্জেম