মুন্সীগঞ্জের উন্নয়নে জাতীয় সংসদে মৃণাল কান্তির একগুচ্ছ দাবী বাঙালি জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম শেখ মুজিবুর রহমান – অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মোহাম্মদ জসিম উদ্দিন:
মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, বাঙালি জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম শেখ মুজিবুর রহমান। তিনি এমন একজন বিশ^বরেণ্য নেতা ছিলেন- যাঁর নেতৃত্ব, সাহস, সততা, দক্ষতা, কৌশল, দূরদর্শীতা, মানবিক দৃষ্টিভঙ্গী সমসাময়িক বিশ^নেতৃবৃন্দকে ছাপিয়ে গিয়েছিল।

গতকাল ৯ ফেব্রুয়ারি মহান জাতীয় সংসদে মহামান্য রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাব উপস্থাপন করে প্রদত্ত ভাষণে এ কথা বলেন তিনি। তিনি তাঁর ভাষণে মুন্সীগঞ্জের উন্নয়নে একগুচ্ছ দাবী তুলে ধরেন। মেঘনা নদীর উপর গজারিয়া-মুন্সীগঞ্জ সংযোগ সেতু, ফুলদী নদীর গজারিয়া-ইমামপুর ইউনিয়নের সংযোগ সেতু, গুয়াগাছিয়া ইউনিয়নের সাথে বাউশিয়া ইউনিয়নের সংযোগ সেতু, মেঘনা ব্রীজ থেকে গোমতি ব্রীজ পর্যন্ত ১৩ কিলোমিটার পথে জামালদি বাজার স্ট্যান্ড, ভাটের চর, ভবের চর ও পাখির মোড়ে ফুটওভার ব্রীজ, সাব-মারসিবোল সড়ক, মেঘনা গোমতি ব্রীজের মাঝখানে ১ কিলোমিটার ফ্লাইওভার, ধলেশ^রী-শীতলক্ষ্মা মেঘনা নদী দূষণমুক্ত, সিমেন্ট ফ্যাক্টরী ও অন্যান্য কল-কারখানা থেকে বায়ু দূষণরোধসহ বেশকিছু দাবী উত্থাপন করেন তিনি।