দেশীয় অস্ত্র ও গাড়িসহ আন্ত:জেলা ডাকাত দলের ছয় সদস্য গ্রেপ্তার

দেশীয় অস্ত্র ও গাড়িসহ আন্ত:জেলা ডাকাত দলের ছয় সদস্য গ্রেপ্তার

মোহাম্মদ জসিম উদ্দিন:
মুন্সীগঞ্জের গজারিয়া থানার পুলিশ শুক্রবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের বাউশিয়া এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্র ও ডাকাতি কাজে ব্যবহৃত মাইক্রো বাস(হাইয়েস)সহ আন্তজেলা ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছেন।
শুক্রবার রাত চারটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চরবাউশিয়া এলাকার বালুর মাঠ সংলগ্ন ড্রাগন ফলের বাগান থেকে ডাকাতির প্রস্তুতিকালে তাদেরকে আটক করা হয়।
গজারিয়া থানার ওসি মোহাম্মদ হারুন অর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আগে থেকে ওই এলাকায় ছদ্মবেশে ওত পেতে ছিল। ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রো বাস নং ঢাকা মেট্রো চ -১৫- ৮৭১৬, দেশীয় অস্ত্র রাম দা, ছুরি, চাপাতি, কিরিজ, হাতুড়ি, লোহার রড, ষ্টীলের পাইপ, গাছ কাটার করাত উদ্ধার করে পুলিশ।
গ্রেপ্তারকৃতদের মধ্যে গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের তৈততলা গ্রামের সাহাবুদ্দিন মিয়ার ছেলে রুবেল মিয়া(২৮) এর বিরুদ্ধে খুন, ডাকাতি ও অস্ত্র মামলাসহ আটটি মামলা রয়েছে।
অপর সদস্য গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে আক্তার হোসেনের(৩২) বিরুদ্ধে ডাকাতি,অস্ত্র ও মাদক দ্রব্যসহ তিনটি মামলা রয়েছে ।
গ্রেপ্তারকৃত মো: রিপন(২৬),আতাউর রহমান@লাল(২১), মো: শামীম মিয়া(২২) ও সোহাগ হাওলাদারের(২৫) বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ওসি হারুন-অর-রশিদ আরো জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন জায়গায় গাছ কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ডাকাতি করতো এই দলটি। আটককৃতদের বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, ছিনতাই, মাদকসহ প্রত্যেকের নামে পাঁচ থেকে আটটি করে মামলা রয়েছে। গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুন-অর-রশিদ এর নেতৃত্বে ওসি তদন্ত মামুন, এসআই নুরুল ইসলাম,হাবিবুর রহমান, উত্তম কুমার বিশ্বাস, এ এস আই বাদল, তৌহিদ, শহিদুল, মনির, সালামসহ ও ভবেরচর হাইওয়ে পুলিশ একসাথে কাজ করে এ দলটিকে ধরতে সক্ষম হয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।.####