গজারিয়ায় বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক সহায়তা ও পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম

গজারিয়ায় বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক সহায়তা ও পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম

মোহাম্মদ জসিম উদ্দিন: গজারিয়ায় উপজেলার বিভিন্ন শারদীয় দূর্গা পূজা মন্ডপে আর্থিক সহায়তা ও পরিদর্শন করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম।
সোমবার (৭ অক্টোবর) তিনি ১৫/১৬টি মাইক্রোবাস ও ৮/১০টি মোটর সাইকেলে প্রায় দুই শতাধিক নেতাকর্মী সফর সঙ্গী নিয়ে পূজা মন্ডপগুলো পরিদর্শন করেন।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান ও অধ্যাপক মো: মাজহারুল হক (তপন), থানা আওয়ামী লীগের সভাপতি মো: সোলাইমান দেওয়ান, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ ফরাজী, যুগ্ন সাংগঠনিক সম্পাদক ও গজারিয়া ইউপি চেয়ারম্যান আবু তালেব ভ’ইয়া, দুর্নীতি দমন কমিশনের গজারিয়া শাখার সভাপতি ও মুক্তিযোদ্ধা তানেছ আহমেদ, বাউশিয়া ইউপির সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল মান্নান দেওয়ান মনা, হোসেন্দী ইউপির সাবেক চেয়ারম্যান আ: মতিন মন্টু, গজারিয়া থানা ছাত্রলীগের সভাপতি মো: সোলাইমান, নাজমুল ও আক্তার হাজী প্রমূখ।
পূজা মন্ডপ পরিদর্শনকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, সনাতন ধর্মালম্বীদের দেশের নাগরিক হিসেবে নির্ভয়ে তাদের দূগোৎসব পালনে আহবান জানান। তিনি বলেন এই সরকার জনবান্ধন সরকার,তাই সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্নভাবে একে অপরের ধর্ম পালন করতে হবে। তিনি আরো বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সেই সঙ্গে তিনি উপজেলার সর্ব স্তরের সনাতন ধর্মের সবাইকে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানান।
এই দেশ একটি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বাংলাদেশ। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ দেখে গেছেন। আর সেটা বাস্তবায়ন করছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই অসাম্প্রদায়িক ধারাবাহিকতাতেই এই দেশে সবাই নিজ নিজ ধর্ম পালন করবে নির্বিঘেœ। আমরা নিরাপদ ও আনন্দঘন উৎমবমুখর পরিবেশে সনাতন ধর্মালম্বীদের দূর্গা পূজা উদযাপন করতে দিতে সর্বদা তৎপর রয়েছি। গজারিয়া উপজেলায় মোট দশটি পূজা মন্ডপ রয়েছে। প্রত্যেকটি পূজা মন্ডপকে দশ হাজার টাকা অনুদান প্রদান করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম।
অন্যান্য বছরের মতো এবছরও পূজা মন্ডপগুলোতে পযাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সাথে একটু বেশি সতর্কতার জন্য মোবাইল পার্টি,আনসার ও ডিএসবিসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরাও পূজার নিরাপত্তায় জোড়ালোভাবে মাঠে কাজ করছে।
আজ উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম ৫টি পূজা মন্ডপ পরিদর্শন করেছেন।
মধ্যবাউশিয়া দাসপাড়া দৃষ্টি নন্দন পূজা মন্ডপ ও লস্করদি পূজা মন্ডপের আট চালা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম।###