গজারিয়ায় ভ্রাম্যমান আদালতের ১লাখ ১০হাজার টাকা জরিমানা আদায়

গজারিয়ায় ভ্রাম্যমান আদালতের ১লাখ ১০হাজার টাকা জরিমানা আদায়

মোহাম্মদ জসিম উদ্দিন:
গজারিয়া দুটি পেপার্স মিল ও একটি ডায়িং মিলকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আর.এস পেপার মিলসকে ৪০হাজার টাকা ও আফিল পেপার মিলসকে ৩০হাজার টাকা জারিমনা আদায় করা হয়েছে। পরিবেশ জলাধারা সংরক্ষণ আইন ২০০০ এর ধারা ৫ অনুযায়ী এই জরিমানা করা হয়। ১৯৯৫ এক্ট ৬এর ক ধারা মোতাবেক দখল দূর্ষণের কারণে সিকোটেক্স ডায়িং মিলকে ৪০ হাজার টাকা জরিমানাসহ মোট ১লাখ ১০হাজার টাকা জারিমনা আদায় করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) বিকেল ২টা থেকে গজারিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অফিসার হাসান সাদী ও জেলা পরিবেশ অধিদপ্তরের ইনস্পেক্টর সানজিনা আক্তার এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

পরিবেশ অধিদপ্তরের জেলা উপ সহকারী পরিচালক আতাউর রহমান জানান, গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন নদী ও খাল দখল করে পরিবেশ দূষিত করার অভিযোগে গোপন খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।mobile-2

এ সময় অবৈধভাবে পরিবেশ দূষিত করার অপরাধে আর এস পেপার মিলস ও আফিল পেপার মিলস এর স্বত্তাধিকারীদেরকে ৭০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অপরদিকে সিকোটেক্স ডাইয়িং মিলসকে ৪০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালত অভিযানে পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় স্থানীয় লোকজন উপস্থিত ছিল ও অভিযানকে স্বাগত জানান।

গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার হাসান সাদী তথ্য নিশ্চিত করে বলেন, অপরাধ নির্মুলে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।