গজারিয়ায় প্রধান শিক্ষককে মারধর ও কক্ষ ভাঙচুরের অভিযোগে মামলা

গজারিয়ায় প্রধান শিক্ষককে মারধর ও কক্ষ ভাঙচুরের অভিযোগে মামলা

মোহাম্মদ জসিম উদ্দিন:
মুন্সীগঞ্জের গজারিয়ায় উপজেলায় বালুয়াকান্দি ডা. আবদুল গফফফার স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো: বছির উল্লাহকে(৫২) মারধর ও তাঁর অফিস কক্ষে ভাঙচুর লুটপাটের অভিযোগ পাওয়া গেছে এক অভিভাবক তপন মিয়া ও তাঁর ভাতিজা রায়হানের বিরুদ্দে। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।
এ বিষয়ে প্রধান শিক্ষক বাদী হয়ে গজারিয়া থানায় লিখিত অভেযোগ দায়ের করেছেন।
গজারিয়া থানার উপপরিদর্শক শাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছন।
থানায় দায়ের করা অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার সকালে রায়হান বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থ তাঁর চাচাতো বোনকে অন্যত্র ভর্তি করানোর জন্য প্রধান শিক্ষকের কাছে টিসি(ট্যান্সফার সার্টিফিকেট) নিতে আসলে প্রধান শিক্ষক সংশ্লিষ্ট শিক্ষার্থীকে উপস্থিত করতে বলেন, রায়হান বাড়ি ফিরে গিয়ে শিক্ষার্থীর অভিভাবক(বাবা) তপন মিয়াকে নিয়ে এসে দুজন মিলে প্রধান শিক্ষককে মারধর করে তাঁর অফিস কক্ষে হামলা,ভাঙচুর ও লুটপাট চালায় ।
এ সময় শিক্ষার্থীরা ধাওয়া করলে তপন ও রায়হান পালিয়ে যায়। রায়হানের ফেলে যাওয়া মোটর বাইকটি ক্ষুব্ধ শিক্ষার্থীরা ভাংচুর করে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রেনে আনে এবং ভাঙ্গা বাইকটি উদ্ধার করে।
প্রধান শিক্ষক দাবী করেন, এ সময় মারধর করে তাঁর পকেটে থাকা নগদ আড়াই হাজার টাকা কেড়ে নেয় এবং অফিস কক্ষে ভাঙচুর ও হামলা করে আনুমানিক ৬৫ হাজার টাকা মূল্যমানের আসবাব ও প্রয়োজনী সামগ্রী ভাঙচুর করে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজ আহমদ জানান, আমরা বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।
তিনি অভিভাবক নামের দুস্কৃতিকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে যথাযথ বিচারের দাবী জানান।