নির্বাচনের আগেই গজারিয়ার সকল সমস্যার সমাধান করা হবে: মৃণাল কান্তি  দাস

নির্বাচনের আগেই গজারিয়ার সকল সমস্যার সমাধান করা হবে: মৃণাল কান্তি দাস

 

 

 

মোহাম্মদ জসিম উদ্দিনঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই গজারিয়ার সকল সমস্যার সমাধান করা হবে বলে জানালেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও  মুন্সীগঞ্জ-০৩ আসনের সংসদ সদস্য এড. মৃণাল কান্তি দাস। সম্প্রতি সমৃদ্ধ গজারিয়া সমিতির  উদ্যোগে ভবেরচর হাই স্কুলে ইফতার পার্টিতে দেওয়া তার বক্তব্যে বিষয়টি নিশ্চিত করেন তিনি। তিনি বলেন, গজারিয়ার সকল সমস্যা আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই সমাধান করা হবে। গজারিয়া বাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী গজারিয়া উপজেলার প্রধান সড়কটি প্রশস্ত ও সংস্কার কাজ খুব কম সময়ের মধ্যই শুরু করা হবে । ইতিমধ্যে অর্থ বরাদ্দ হয়েছে, দ্রুতই কাজ শুরু হবে। চলতি বছরের আগামী ডিসেম্বর মাসে গজারিয়ার সাথে মুন্সীগঞ্জ সদরের  সরাসরি ফেরি যোগাযোগ চালু করা হবে। ইতিমধ্যে ফেরিঘাট নির্মানের প্রাথমিক কাজ শুরু  হয়ে গেছে। এছাড়াও বর্ষায় ভাঙ্গন ঝুঁকিতে থাকা গজারিয়ায় উপজেলার মেঘনা তীরবর্তী এলাকায় একটি বাধ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। কাজটি চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আগামী বছর শুকনো মৌসুমে কাজটি শুরু করা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

এছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের গুরুত্বপূর্ণ চারটি স্থানে ফুট ওভার ব্রীজ  নির্মাণ, ফুলদী নদী উপর সেতু নির্মাণসহ বাকী কাজগুলোর বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও মন্ত্রীদের সাথে কথা হচ্ছে। পর্যায়ক্রমে অগ্রাধিকার ভিত্তিতে করা কাজগুলো করা হবে।

এসময় আগামী নির্বাচনের নৌকার বিজয় নিশ্চিত করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দেন এমপি মৃমাল কান্তি দাস। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আগামী নির্বাচনে  স্বাধীনতার পক্ষের শক্তি গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার বিজয় নিশ্চিত করতে হবে, কোনভাবেই একাত্তরের পরাজিত শক্তি, যুদ্ধাপরাধী, রাজাকারদের দোসরদের হাতে ক্ষমতা তুলে দেওয়া যাবে না।