কাল ইউরোপিয়ান পার্লামেন্টের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বেলজিয়াম বিএনপি

কাল ইউরোপিয়ান পার্লামেন্টের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বেলজিয়াম বিএনপি

৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ দাবি করে ওইদিন ব্রাসেলসে ইউরোপিয়ান ইউনিয়নের সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বেলজিয়াম বিএনপি।

ওইদিন সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এই সমাবেশ চলবে বলে জানা গেছে। বিএনপির বেলজিয়াম শাখার পক্ষ থেকে জানানো হয়েছে- বিদেশে সরকার বিরোধী আন্দোলন গতিশীল করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

দলের নেতারা জানায়- ‘৫ জানুয়ারির একতরফা নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে অবৈধভাবে ক্ষমতা দখল করার প্রতিবাদে ইউরোপিয়ান পার্লামেন্টের সামনে এই বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বেলজিয়াম বিএনপির সাবেক সহ-সভাপতি আহমদ সাজা ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবু জানিয়েছেন, বিক্ষোভ সমাবেশকে সফল করতে ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইউরোপের বিভিন্ন দেশ থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী ব্রাসেলসের এই বিক্ষোভ সমাবেশে যোগ দেবেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

সমাবেশ শেষে বিকেল ৪টায় গত ৩০ ডিসেম্বরের পৌরসভা নির্বাচনে সরকারি দলের কেন্দ্র দখল, ভোট ডাকাতি এবং কারচুপি বিশ্ববাসীর কাছে তুলে ধরতে সংবাদ সম্মেলনও করবে বেলজিয়াম বিএনপি।

উক্ত সংবাদ সম্মেলনে বিদেশি ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত থাকবেন। বিক্ষোভ সমাবেশ ও সাংবাদিক সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশের বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন।