দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যা

দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ায় ডাকাতির সময় এক বাংলাদেশিকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার গেজিনার সারিয়া মিনি মার্কেটে এ ঘটনা ঘটে।

এ খবর দিয়েছে দক্ষিণ আফ্রিকার নিউজ পোর্টাল আইওএল।

নিরাপত্তার কারণে নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, ঘটনার দিন ভোর সাতটায় তিনি জগিং করছিলেন। এমন সময় দোকানে সন্দেহজনক তৎপরতা দেখতে পান তিনি। দোকান থেকে একটু দূরে দাঁড় করানো ছিল একটি টয়োটা আভাঞ্জা মডেলের গাড়ি।

তিনি লক্ষ্য করেন, কিছু লোক ভারি মালামাল দোকান থেকে তাড়াহুড়ো করে ওই গাড়িতে ঢুকাচ্ছে। সন্দেহের বশে তিনি ওই গাড়ির রেজিস্ট্রেশন নম্বর টুকে নেন। তখনই তিনি দেখতে পান, মাত্রই পৌঁছানো এক ক্রেতা দৌঁড়ে পালাচ্ছেন। তিন পুরুষ ও এক নারী ডাকাত তৎক্ষণাৎ নিজেদের গাড়িতে উঠে দ্রুত গতিতে পালিয়ে যান।

ওই প্রত্যক্ষদর্শী বলেন, যখন আমি ঘটনা দেখতে দোকানের দিকে যাই, তখনই নিশ্চিত হই আমার শঙ্কা সত্য ছিল। আমি দেখতে পাই, এক দোকানিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার গলার চারপাশে কাপড় প্যাঁচানো ছিল।

প্রতিবেশী এক নারী জানান, দুই দোকানির হাত পেছন থেকে বাঁধা ছিল। তাদের মাথার ওপর প্লাস্টিকের কয়েকটি ব্যাগ রাখা হয়েছিল। গত দুই সপ্তাহে একই দোকানে এটি দ্বিতীয় ডাকাতির ঘটনা।

পুলিশ জানিয়েছে, দোকানের ভেতর ডাকাতরা বাংলাদেশি এক লোক ও তার ছোটভাইকে পেয়েছিল। তাদেরকে হুমকি দিয়ে মেঝেতে শোয়ায় ওই ডাকাতরা। ছোট ভাইয়ের মাথার ওপর প্লাস্টিকের ব্যাগ দিয়ে তার বড় ভাইকে শ্বাসরোধ করে হত্যা করে। ডাকাতরা দোকান থেকে নগদ অর্থ ও মালামাল নিয়ে গেছে।

এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।