Monthly Archives: মার্চ 2015

শাহজালালে বিপুল পরিমান মোবাইল সেট জব্দ

Pile of smart phones

হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে বিপুল পরিমান মোবাইল সেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর। মঙ্গলবার দুপুরে এগুলো জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা অধিদফতরের সহকারি কমিশনার উম্মে নাহিদা আক্তার জানান, জব্দকৃত মোবাইল সেটগুলো ডিএইচএল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসে। যার মধ্যে রয়েছে, আইফোন, স্যামসাং গ্যালাক্সি এস ৪-এর মত দামি ফোনসেট। ইউএস ক্যালিফোর্নিয়ার আলামেদিয়া থেকে আছাদুজ্জামান নামের এক ব্যক্তি এগুলো পাঠিয়েছে বলে ... বিস্তারিত »

ওয়াশিকুর হত্যায় অভিজিৎ হত্যার ক্লু খুঁজছে গোয়েন্দারা

OyasiqurRahmanBabu-1427806950

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যায় জড়িতদের সঙ্গে অভিজিৎ হত্যার আসামীদের ক্লু খুঁজছে পুলিশ। ওয়াশিকুর হত্যায় হাতে-নাতে গ্রেফতারকৃতদের রিমান্ডে নিয়ে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। পাশাপাশি অন্যান্য হত্যাকান্ডে তারা জড়িত ছিল কি-না তাও জানার চেষ্টা করা হবে। মঙ্গলবার বিকেলে ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ কথা বলেন যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। তিনি বলেন, ওয়াশিকুরকে চাপাতি দিয়ে কোপানোর সময় জনতার হাতে দুজন আটক ... বিস্তারিত »

ভারতভক্তদের এক হাত নিলেন দ্রাবিড়

rahul-drabir_7240

২০০৭ সালে বিশ্বকাপে ভারত খেলেছিল রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে। শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, যুবরাজ সিং, বীরেন্দর শেবাগ, গৌতম গম্ভীরদের মতো তারকাদের নিয়েও সেই আসরের গ্রুপপর্বের গণ্ডি পেরোতে পারেননি দ্রাবিড়। দেশে ফিরে ভীষণ বিপদেই পড়েছিল টিম ইন্ডিয়া। সেবার বাজে অভিজ্ঞতা হয়েছিল ভারতের এই প্রাক্তন অধিনায়কের। ২০১৫ সালে এসে ভারত অবশ্য অতটা খারাপ খেলেনি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির দল ... বিস্তারিত »

অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফাওয়াদ

Fawad-1427789888

ওয়ানডের পর এবার অস্ট্রেলিয়ার টেস্ট দলেও অভিষেকের অপেক্ষায় পাকিস্তানি বংশোদ্ভুত ক্রিকেটার ফাওয়াদ আহমেদ। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য এই লেগস্পিনারকে দলে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মঙ্গলবার মাইকেল ক্লার্ককে অধিনায়ক রেখে ১৭ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ঘরোয়া লিগ শেফিল্ড শিল্ডের এবারের মৌসুমে দারুণ পারফর্ম করে নির্বাচকদের নজর কাড়েন ফাওয়াদ। এ মৌসুমে ভিক্টোরিয়ার হয়ে ... বিস্তারিত »

পুলিশ নিয়োগে ১ হাজার ভুয়া প্রার্থী গ্রেফতার

police-1427743052

পুলিশ সদস্য নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে প্রায় ১ হাজার ভুয়া চাকরিপ্রার্থীকে গ্রেফতার করা হয়েছে। ভারতের বিহার রাজ্যে এ ঘটনা ঘটেছে। এএফপির বরাত দিয়ে বিবিসি অনলাইন জানিয়েছে, চাকরিপ্রার্থীদের জমা দেওয়া কাগজপত্র ও আঙুলের ছাপ পরীক্ষা করে এসব ভুয়া প্রার্থী শনাক্ত করা হয়। এরপর রোববার রাতে এই ১ হাজার ভুয়া প্রার্থীকে গ্রেফতার করে বিহার রাজ্য পুলিশ। মার্চ মাসের শুরু দিকে বিহার ... বিস্তারিত »

মোদির মন্ত্রিসভায় রদবদলের আভাস

Modi-1427787342

দিল্লিতে ২৬ মে (২০১৪) সন্ধ্যায় ভারতের ১৫তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদি। ওইদিন রাষ্ট্রপতি ভবনের সামনের চত্বরে চার হাজারেরও বেশি অতিথি ছিল। তার সঙ্গে শপথ নেন তেইশজন ক্যাবিনেট মন্ত্রীও। আগের তুলনায় অনেকটাই ছোট ছিল মোদির এই মন্ত্রিসভার আকার। এ ছাড়া মন্ত্রিসভায় স্বাধীন দায়িত্বপ্রাপ্ত ১১জন ও আরও ১০জন প্রতিমন্ত্রী মিলিয়ে মোদির মন্ত্রিসভায় ঠাঁই পান মাত্র ৪৪ জন। সে মন্ত্রিসভার বছর ... বিস্তারিত »

তুরস্কে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়

Turkey-1427797098

তুরস্কে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। রাজধানী আঙ্কারাসহ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বড় বড় সব শহর। এতে দেশজুড়ে বিদ্যুৎ বিভ্রাট তৈরি হয়েছে। বিদ্যুৎ বিপর্যয়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিমানের ফ্লাইটগুলো। আন্তর্জাতিক ফ্লাইটগুলো নির্দিষ্ট বিমানবন্দরে অবতরণ না করে প্রতিবেশী কোনো দেশে জরুরিভিত্তিতে অবতরণ করছে। ট্রেন যোগাযোগও থমকে গেছে। মেট্রো রেল চলছে না। আলজাজিরা জানিয়েছে, অভ্যন্তরীণ ফ্লাইটগুলো তাৎক্ষণিকভাবে বন্ধ করা হয়েছে। কী কারণে ... বিস্তারিত »

একনেকে ছয় উন্নয়ন প্রকল্প অনুমোদন

Hasina-1427786192

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ছয়টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৫২ হাজার ৭৭৮ কোটি ১১ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৪০ হাজার ৪৮১ কোটি ৭৫ লাখ, বৈদেশিক সহায়তা থেকে ১২ হাজার ১৭৮ কোটি ৬০ লাখ এবং সংস্থার নিজস্ব তহবিল থেকে ১১৭ কোটি ৭৬ লাখ টাকা ব্যয় করা হবে। রাজধানীর ... বিস্তারিত »

ক্ষমতাহীন দুই বাদশা!

Budget-1427789801

জাতীয় বাজেট প্রণয়নে সংসদ সদস্যদের হাতে কোনো ক্ষমতা নেই বলে জানিয়েছেন রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। মঙ্গলবার রাজধানীর ডেইলি স্টার ভবনে প্রাক-বাজেট আলোচনায় এই সাংসদ বলেন, ‘বাজেট নিয়ে আমরা যতই চিৎকার করি না কেন, এর কোনো গুরুত্ব নেই। যা করার অর্থমন্ত্রী ও আমলারা করেন।’ এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন আরেক সংসদ ... বিস্তারিত »

এরশাদের জন্য গরু সদকা দিচ্ছে জাতীয় কৃষক পার্টি

cow

বিমান দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়ায় সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জন্য প্রায় লক্ষাধিক টাকার গরু সদকা দিচ্ছে জাতীয় কৃষক পার্টি। দলের সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান টেপা এর উদ্যোক্তা। এ উপলক্ষে আগামিকাল বুধবার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয় কাকরাইলে কাঙালিভোজের আয়োজন করা হয়েছে। কোরআন খতম ও মিলাদ মাহফিল শেষে দলের নেতাকর্মী ও দুঃস্থদের খাওয়ানো হবে। সম্প্রতি সিঙ্গাপুর সফর শেষে বাংলাদেশ ... বিস্তারিত »