খেলা

বাউসিয়া এম এ আজহার উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংকৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার অনুষ্ঠান-২০১৭ খ্রীঃঅনুষ্ঠিত

20170120_233530

মোহাম্মদ জসিম উদ্দিনঃ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বাউসিয়া এম এ আজহার উচ্চ বিদ্যালয়ে আজ সকাল দশটায় বার্ষিক ক্রীড়া, সাংকৃতিক প্রতিযোগিতা ও পুরস্কর বিতরণী-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়া, সাংকৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাউসিয়া এম এ আজহার উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিনুর রহমান (হারুন) সিকদার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা নির্বাহী ... বিস্তারিত »

শিরোপার স্বপ্ন নিয়েই মাঠে নামছে বাংলাদেশ

bangladesh-urgent20160305144534

২০১২ সালে এশিয়া কাপের ফাইনাল থেকে পাহাড়সম আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছিল মুশফিক-সাকিবরা। শেষ বল পর্যন্ত দুর্দান্ত লড়াই করে মাত্র ২ রানে হেরেছিল তারা। সে ম্যাচের স্মৃতি আজও কাঁদায় বাংলাদেশের হাজারো ক্রিকেটপ্রেমীদের। চার বছর পর আবার এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ। বদলেছে প্রতিপক্ষ, বদলেছে ক্রিকেটের সংস্করণ। সেই সঙ্গে বদলেছে টাইগাররা। গত বছর থেকেই ওয়ানডেতে দুর্দান্ত খেলছেন তারা। টি-টোয়েন্টিতে সর্বশেষ টানা তিন ম্যাচ ... বিস্তারিত »

ভারতের বিপক্ষে বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন!

Asia-cup20160306040603

এশিয়া কাপ টি-টোয়েন্টি ফাইনালে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এ নিয়ে দেশজুড়ে টাইগার ভক্তদের মাঝে চলছে চরম উন্মাদনা। ট্রফি জয়ের স্বপ্ন ঘিরে সেই উন্মাদনায় পারদ ঢালছেন দলের খেলোয়াড়রাও। আর এ ম্যাচে বাংলাদেশ একাদশে দেখা যেতে পারে দুই পরিবর্তন। পাকিস্তানের বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে দলে না থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান সোহান অনুমিতভাবেই বোঝা যাচ্ছিল দলে ফিরছেন। শেষদিকে তার বিস্ফোরক ব্যাটিংয়ের কারণে ... বিস্তারিত »

টিকে থাকার লড়াইয়ে শ্রীলংকার মুখোমুখি আজ বাংলাদেশ

mas-malenga20160227160354

এশিয়াকাপে নিজেদের তৃতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকার বিপক্ষে রোববার মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারলেও পরের ম্যাচে আমিরাতকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তবে নিজেদের প্রথম ম্যাচে আমিরাতকে হারিয়ে আত্মবিশ্বাসী শ্রীলঙ্কাও। এ ম্যাচে হারলে টুর্নামেন্ট থেকে বিদাই অনেকটা নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। তাই লড়াইটা বাংলাদেশের জন্য টিকে থাকারও। আর শ্রীলংকার জন্য জয়ের ধারা অব্যাহত রাখার ম্যাচ। ... বিস্তারিত »

এমন লজ্জায় আগে পড়েনি ভারতীয় ওপেনাররা!

Sports1456634356

‘বিব্রতকর’ এক রেকর্ডে নিজেদের নাম লেখালেন রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানে। টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ভারতের দুই ওপেনারই ডাক মেরেছেন। এশিয়া কাপে শনিবার পাকিস্তানের বিপক্ষে এই ‘কীর্তি’ গড়েন রোহিত ও রাহানে। পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের করা ইনিংসের প্রথম ওভারে দুজনই শূন্য রানে আউট হন, দুজনই এলবিডব্লিউর শিকার। আর পাকিস্তানের বোলাররা টি-টোয়েন্টিতে এ নিয়ে দ্বিতীয়বারের দুই ওপেনারকে শূন্য রানে আউট করার কৃতিত্ব ... বিস্তারিত »

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের জন্য হাহাকার

UCB20160227065043

ব্রাজিল-আর্জেন্টিনা, রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা কিংবা চেলসি-ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবলে এসব বড় বড় ক্লাবের ম্যাচ মানেই আলাদা রোমাঞ্চ। ভক্তরা নাওয়া খাওয়া ছেড়ে স্টেডিয়াম বা টিভির সামনে বসে পড়েন। ফুটবলের মত এতোটা জনপ্রিয় নয় ক্রিকেট। তারপরও ম্যাচটা যদি হয় ভারত-পাকিস্তান, তাহলে তো কথাই নেই। উত্তেজনার বারুদ সারা বিশ্বে ছড়িয়ে পড়বে। এশিয়া কাপের সুবাধে আবারো লড়াইয়ে নামছে চির প্রতিদ্বন্দ্বী এ দুই দল। শনিবার মিরপুর শের-ই ... বিস্তারিত »

মিরপুরে পাক-ভারত মহারণ সন্ধ্যায়

pak_india_fight_5325

যুগ-যুগ ধরে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনা, রোমাঞ্চ, আর বারুদে উত্তাপে ঠাঁসা। প্রতিটি মুহূর্ত যেন শ্বাসরুদ্ধকর। দুই দেশের বৈরি রাজনৈতিক সম্পর্কটাও যেন আগুনের ফুলকি হয়ে উঠে আসে ২২ গজের কমব্যাট জোনে। বাংলাদেশে চলমান এশিয়া কাপে তেমনি একটি ম্যাচেরই প্রতীক্ষায় ভক্ত-সমর্থকরা। শনিবার চলতি টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মিরপুরে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ক্রিকেট ম্যাচ না বলে মহারণ বললেও অত্যুক্তি হবে ... বিস্তারিত »

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

bangladesh_use21456460974

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ। সন্ধ্যা সাড়ে সাতটায় ম্যাচটি মিরপুর শের-ই-বাংলায় শুরু হবে। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ১ ও গাজী টিভি। বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। ইমরুল কায়েসের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান। উইকেট কিপার এ ব্যাটসম্যান আজ উইকেটের পেছনের দায়িত্বও সামলাবেন। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ভারতের বিপক্ষে ৪৫ রানের বড় ... বিস্তারিত »

বাংলাদেশের জয়ে ফেরার লড়াই আজ

bangladesh_use21456460974

শুরুটা হয়েছে হতাশার। এশিয়া কাপে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে চ্যালেঞ্জই জানাতে পারেনি বাংলাদেশ, হেরে গেছে বড় ব্যবধানে। প্রথম ম্যাচে হারের ধাক্কা সামলে উঠতে বাংলাদেশ এবার প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে সংযুক্ত আরব আমিরাতকে। আইসিসির সহযোগী দেশটির বিপক্ষে ম্যাচটি দিয়েই টুর্নামেন্টে জয়ে ফিরতে চায় মাশরাফি বিন মুর্তজার দল। শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-আমিরাত ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়। সরাসরি দেখাবে ... বিস্তারিত »

এশিয়া কাপ: প্রথম ম্যাচে বাংলাদেশের হার

Pilkhana20160224182553

শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে ৪৫ রানে হেরেছে মাশরাফিরা। শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৬ রান করে ভারত। জবাবে নির্ধারিত ওভার শেষে বাংলাদেশের ইনিংস থামে ৭ উইকেটে ১২১ রান করে। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৫ রানের মধ্যে বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন সাজঘরে ফেরেন। আশিষ নেহরার বলে বোল্ড হন মিঠুন। আর ... বিস্তারিত »