টঙ্গীবাড়ী

টঙ্গীবাড়ীতে প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে বিক্ষোভ

munsigong-map

কিল ঘুসি মেরে ছাত্র-ছাত্রীদের আহত করা, ভর্তি, ফরম পূরণে বাণিজ্য ও প্রধান শিক্ষকের নৈরাজ্যের বিরুদ্ধে টঙ্গীবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত ২ ঘন্টা ব্যাপী স্কুলের পাশের হাসাইল কালিবাড়ি সংযোগ সড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করে টঙ্গীবাড়ী উপজেলার ব্রাক্ষনভিটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা জানা গেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ... বিস্তারিত »

ফতুল্লায় অর্ধকোটি টাকার ভারতীয় শাড়ীসহ আটক ৩

arrest1

অর্ধকোটি টাকার ভারতীয় অবৈধ শাড়ী কাপড় কুমিল্লা জেলা থেকে নৌপথে মুন্সিগঞ্জে নিয়ে আসা হয়। পরে মুন্সিগঞ্জ থেকে সড়ক পথে ঢাকার বঙ্গবাজার নিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে নারায়ণগঞ্জের ফতুল্লায় আটক হয়েছে। এ সময় একটি পিকআপভ্যানসহ ৩ জনকে আটক করা হয়। সোমবার রাত ১০টায় ফতুল্লার পাগলা এলাকায় অভিযান চালিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক থেকে তাদের আটক করা হয়েছে। আটককৃতরা হলো- পিকআপভ্যান চালক মিলন ... বিস্তারিত »

টঙ্গীবাড়ীতে যুবকের লাশ উদ্ধার

lash-uddhar_55

টঙ্গীবাড়ী উপজেলার ইসলামপুর গ্রামের রহিম সেখের বাড়ির সামনের পুকুর হতে অজ্ঞাতনামা যুবক (৩৫) এর লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুর ১টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। ধারণা করা হচ্ছে, অন্য কোথায়ও খুন করে এই যুবককে ওই স্থানের পুকুরে ফেলে যাওয়া হয়েছে। টঙ্গীবাড়ী থানা ওসি তদন্ত মেহিদি হাসান জানান, নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ... বিস্তারিত »

টঙ্গীবাড়ীতে ডাকাত আটক

arrest11

টঙ্গীবাড়ী উপজেলার দিঘিরপাড় বাজারে ডাকাতির ঘটনায় ইউসুফ মোল্লা (২৮) নামের এক ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে মাদারীপুর জেলার শিবচর উপজেলার কুতুবপুর ফাজিলকান্দি গ্রাম হতে তাকে আটক করে রবিবার দুপুরে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করেছে পুলিশ। টঙ্গীবাড়ী থানা এসআই ফিরোজ আলি মোল্লা জানান, গত ১৭ই অক্টোবর উপজেলার দিঘিরপাড় বাজারে ডাকাতির ঘটনায় সহ ডাকাতদের আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তি মতে তাকে গ্রেপ্তার করা ... বিস্তারিত »

ক্ষেত পরিচর্যায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মুন্সীগঞ্জের আলু চাষীরা

jhdxkf

মুন্সীগঞ্জে আলুর আবাদ কৃষকদের নতুন সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে। বাণিজ্যিকভাবে কৃষকরা এখন আলুর আবাদ করছেন। আলু ক্ষেত পরিচর্যায় এখন ব্যস্ত সময় কাটাচ্ছেনআলু চাষীরা। ক্ষেতে ক্ষেতে এখন আলুর সতেজ গাছ। কৃষকরা আলুর ক্ষেত পরিচর্যায় নালার মাটি কেটে ঠিক করে আলু গাছের গোড়ায় দিচ্ছেন। আলু ক্ষেতে সার দিচেছন এবং শীতের কারণে ছত্রাকের আক্রমণ থেকে আলুগাছ রক্ষায় কীটনাশক স্প্রে করছেন। এবার এ অঞ্চলে ... বিস্তারিত »

বিক্রমপুরে ১৩০০ বছরের পুরানো শহর

420151129104123

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার নাটেশ্বর গ্রামে যে প্রত্নতত্ব নিদর্শন আবিস্কৃত হয়েছে তা প্রায় ১৩০০ বছর পুরানো। আমেরিকার বেটা ল্যাবরেটরির এখানে প্রাপ্ত ২৬টি কাঠ কয়লার কার্বন পরিক্ষা করে এটা প্রমাণিত হয়েছে এটি। ওই স্থান হতে প্রাপ্ত কাঠ কয়লা পরীক্ষা করে দেখা গেছে এখানকার এই প্রত্নস্থানে দুটি পর্যায়ের সময়কালের মানব বসতি ছিল। প্রথম পর্যায় ৭৮০-৯৫০ খ্রিষ্টাব্দ পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায় ৯৫০-১২২৩ খ্রিষ্টাব্দ পর্যন্ত। ... বিস্তারিত »

মুন্সীগঞ্জের প্রত্নস্থান ১১শ’ বছরেরও বেশি পুরনো

nateshor

আমেরিকার বেটা ল্যাবরেটরির পরীক্ষায় প্রমাণিত হয়েছে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ির নাটেশ্বরে আবিষ্কৃত প্রত্নস্থান ১১শ’ বছরেরও বেশি পুরোনো। ওই স্থান থেকে প্রাপ্ত কাঠ কয়লা পরীক্ষা করে দেখা গেছে এখানকার এই প্রত্নস্থানে দুটি পর্যায়ের সময়কালের মানব বসতি ছিল। প্রথম পর্যায় ৭৮০-৯৫০ খ্রিষ্টাব্দ পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায় ৯৫০-১২২৩ খ্রিষ্টাব্দ পর্যন্ত। প্রত্নতত্ত্ব খনন কাজে নিয়োজিত অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। প্রেস ... বিস্তারিত »

ইতালী প্রবাসী স্ত্রীর মৃতদেহ কবর হতে উত্তোলন

jhdsgduifeklg

মুন্সীগঞ্জের ধীপুর গ্রামের ইতালী প্রবাসী আবু সালাম এর স্ত্রী মিতু আক্তার (২৪) এর লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতন্তের জন্য মর্গে প্রেরণ করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১১টায় মুন্সীগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী ৪ এর বিচারক উমা রাণী দাস এর নির্দেশে এ লাশ উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট টঙ্গীবাড়ী সহকারী কমিশনার ভূমি বীথি দেবনাথ, টঙ্গীবাড়ী থানা ওসি তদন্ত ... বিস্তারিত »

টঙ্গীবাড়ীতে ৫০০ গ্রাম গাজাসহ গ্রেপ্তার ১

ফাইল ছবি

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার দিঘীরপাড় বাজারের দুধ পট্টি এলাকা থেকে শনিবার সকাল ১১টায় সিরাজুল ইসলাম (৫৫) নামে এক গাজা ব্যবসায়ীকে ৫০০ গ্রাম গাজাসহ গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তার সিরাজুল ইসলাম উপজেলার দক্ষিণ মূলচরের মৃত বাচ্চু শেখের ছেলে। টঙ্গীবাড়ী থানার এএস আই মতিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাজা বিক্রি করা অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়। সে দীর্ঘদিন যাবৎ ওই এলাকায় গাজাসহ বিভিন্ন ... বিস্তারিত »

বৌদ্ধদের স্মৃতিচিহ্ন নাটেশ্বর দেউল

natessor3

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার নাটেশ্বর গ্রামে রয়েছে প্রাচীন বাংলার বৌদ্ধদের স্মৃতিচিহ্ন নাটেশ্বর দেউল। পূর্বের বঙ্গ ও সমতট অঞ্চলের রাজধানী বিক্রমপুরে অবস্থিত এ দেউল (দেবালয়) বৌদ্ধদের বিহার বা বেশ কয়েকটি মন্দিরের সমষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। একনজর দেখতে চাইলে ঘুরে আসুন টঙ্গিবাড়ি থেকে। আধুনিক ও বিজ্ঞানসম্মত পদ্ধতিতে এ দেউলের ইতিহাস জানা এবং এর ঐতিহ্য সংরক্ষণের কাজ চলছে পুরোদমে। গোটা দেউলের ... বিস্তারিত »