লৌহজং

মুন্সীগঞ্জের নদীতে মিলল সাংবাদিক সজীবের লাশ

ফাইল ছবি

মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে পাওয়া গেল সাংবাদিক আওরঙ্গজেব সজীবের লাশ। তিনি গত রোববার ঢাকা থেকে চাঁদপুরগামী একটি লঞ্চ থেকে মুন্সীগঞ্জের মুক্তারপুরের নদীতে রহস্যজনকভাবে নিখোঁজ হন। মুন্সীগঞ্জ সদর থানার ওসি ইউনুছ আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সাংবাদিক সজীব নিখোঁজ হওয়ার পর থেকেই ধলেশ্বরী নদী এলাকায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল ব্যাপক তল্লাশি চালায়। শেষ পর্যন্ত বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে ভেসে ... বিস্তারিত »

মাওয়ায় মাছের আড়তে দুই ঘন্টায় কোটি টাকা বেচাকেনা

fgjgj

তাজা ও ভেজালবিহীন মাছের জন্য সুনাম ছড়িয়ে পড়েছে বহু আলোচিত মাওয়া মৎস্য আড়তে। এটি প্রায় দুই যুগেরও বেশি আগে প্রতিষ্ঠিত মাওয়ায় এ পদ্মা পাড়ের মাছের বাজার নামক মাওয়া মৎস আড়ৎ হিসেবে পরিচিত। দেশের বিভিন্ন স্থান থেকে যেমন মাছ ব্যবসায়ীরা তাদের মাছ বিক্রির জন্য আসে, তেমনি ঢাকাসহ দূর দূরান্তের পাইকারাও এখানে আসে তাজা মাছ কিনতে। তবে দাম একটু চড়া হলেও তাজা ... বিস্তারিত »

মেগাসিটি হবে পদ্মাপাড়ের মুন্সীগঞ্জ

lohajong-mega-city

প্রায় ২,০১৮ বর্গকিলোমিটারের মেগাসিটি মেক্সিকোর কথাই যদি বলা হয় তবে ভুল উদাহরণ হবে না। মেক্সিকো বাড়ছে দ্রুত গতিতে, বাড়ছে আমাদের ঢাকাও। অনেক বছর ধরে ‘মেক্সিকো সিটির’ আয়তন কেবল বেড়েই যাচ্ছে। তাদের জনসংখ্যাও এখন ছাড়িয়েছে ২ কোটি। মেক্সিকো বিশ্বের অন্যতম জনবহুল শহরগুলোর একটি। সেই হিসেবে ঢাকাও একই পথে- অন্তত জনসংখ্যার দিক দিয়ে সে সূচক ধরেছে অনেক আগেই। আর আয়তনের ক্ষেত্রে ধীর ... বিস্তারিত »

মুন্সীগঞ্জে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

fghk

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় শত ইয়াবা ট্যাবলেটসহ এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জোটন গোপালগঞ্জের কোটালীপাড়ার প্রয়াত আব্দুল জলিল বেপারীর ছেলে। মুন্সিগঞ্জের মিস্ত্রীপাড়া মেদেনী মন্ডল গ্রামে একটি ভাড়া বাড়িতে থাকেন তিনি। র‌্যাব-১১ এর মুন্সীগঞ্জ ক্যাম্পের কমান্ডার সিনিয়র এএসপি মো. মাসুদ আনোয়ার জানান, জোটন একজন চিহ্নিত ইয়াবা বিক্রেতা। দীর্ঘদিন ধরে তিনি ইয়াবা বিক্রির ব্যবসা করে আসছেন ... বিস্তারিত »

বিএনপির ৬ শতাধিক নেতাকর্মী আ’লীগে যোগদান

awlau29

মুন্সীগঞ্জের লৌহজংয়ের কুমারভোগে বিএনপির ছয় শতাধিক নেতা কর্মী আওয়ামী লীগের যোগদান করেছে। গত শনিবার সন্ধ্যা ৭টায় লৌহজং উপজেলার কুমারভোগ ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজিত এক আলোচনা সভার জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপির হাতে নৌকা প্রতিক তুলে দিয়ে আনুষ্ঠানিক যোগদান করে। যোগদানে জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও এর অংসংগঠনের নেতৃবৃন্দ রয়েছেন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লুৎফর রহমান ... বিস্তারিত »

১৫শ পরিবারে মধ্যে সোলার হ্যাজাক লাইট বিতরণ

DSCF9933

‘চুরি নেবো গো চুরি’ আমদের দেশের যে শ্রেণীর লোক বাড়ি বাড়ি ফেরি করে এভাবেই চুরি বিক্রি করতেন। এখন সময় এসেছে বাড়ি বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুতের লোকজন বলবে বিদ্যুৎ লাগবে, বিদ্যুৎ। ২০০১ সালে ক্ষমতা থেকে চলে যাবার সময় ৪৩০০ মেগাওয়াট বিদ্যুৎ রেখে গিয়েছিল তৎকালীন আওয়ামী লীগ সরকার। ২০০৯ সালে ক্ষমতায় এসে ২০০০ মেগাওয়াট বিদ্যুৎ পেয়েছি। গত ৭ বছরে আমরা সেই বিদ্যুৎ ... বিস্তারিত »

‘১২ ডিসেম্বর পদ্মাসেতুর মূল পাইলিং কাজের উদ্বোধন’

ফাইল ছবি

পদ্মাসেতুর মূল পাইলিং-এর কাজ ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার বেলা সাড়ে ৪ টার সময় মুন্সীগঞ্জ লৌহজং উপজেলা মাওয়াতে পদ্মা সেতু প্রকল্প এলাকায় সেতু প্রকল্পের কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা জানান। সেতুমন্ত্রী জানান, কাজ দ্রুত গতিতে চলছে। মাননীয় প্রধানমন্ত্রী মাওয়া এলাকায় ও জাজিরা পয়েন্টে নদী শাসনসহ মূল সেতুর পাইলিং-এর ... বিস্তারিত »

পদ্মা সেতু প্রকল্পে বিদেশিদের নিরাপত্তায় কঠোর ব্যবস্থা

bg_899153572

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পদ্মা সেতু প্রকল্পে কর্মরত বিদেশিদের নিরাপত্তায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। বর্তমানে তাদের মধ্যে কোনো উদ্বেগ ও উৎকণ্ঠা নেই। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়ায় পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। আইজিপি বলেন, পদ্মা সেতুর উভয় পাড়ে দু’টি নতুন থানা স্থাপন করা হবে। একটি মুন্সীগঞ্জ সীমানায় ... বিস্তারিত »

মাওয়ায় ৬৫ কেজি জাটকা আটক

zatka18

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় পদ্মা নদীতে করা অভিযানে ৬৫ কেজি জাটকা মাছ ও এক হাজার ৮০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। অভিযানে ১৫ জেলেকে আটক করা হয়েছে। বুধবার ভোর ৪টায় শ্রীনগর উপজেলার মৎস্য কর্মকর্তা এলিস ফারজানার নেতৃত্বে মাওয়া নৌ পুলিশ এ অভিযান চালায়। সকাল সাড়ে ৮টায় মাওয়া ১ নম্বর পুরাতন ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক হাজার ৮০০ মিটার ... বিস্তারিত »

বিজয় দিবসের আগেই পদ্মা সেতুর মূল কাজের উদ্বোধন

125257_1

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিজয় দিবসের আগেই পদ্মা সেতুর মূল কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। শনিবার দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় পদ্মা সেতু নির্মাণ প্রকল্প এলাকা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন ওবায়দুল কাদের। এ সময় পদ্মা সেতুর মূল কাজের ২৬ ভাগ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে বলেও জানান মন্ত্রী। পরে সেতু ... বিস্তারিত »