গজারিয়া

গজারিয়ায় বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক সহায়তা ও পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম

puja-1

মোহাম্মদ জসিম উদ্দিন: গজারিয়ায় উপজেলার বিভিন্ন শারদীয় দূর্গা পূজা মন্ডপে আর্থিক সহায়তা ও পরিদর্শন করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম। সোমবার (৭ অক্টোবর) তিনি ১৫/১৬টি মাইক্রোবাস ও ৮/১০টি মোটর সাইকেলে প্রায় দুই শতাধিক নেতাকর্মী সফর সঙ্গী নিয়ে পূজা মন্ডপগুলো পরিদর্শন করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান ও ... বিস্তারিত »

গজারিয়ায় অজ্ঞাত ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার

pic-1, date-03-09-2019

মোহাম্মদ জসিম উদ্দিন: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার দোকানের নিচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির(৬৬) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় উপজেলার মধ্যবাউশিয়ায় বাসস্ট্যান্ড সংলগ্ন একটি দোকানের নীচ থেকে রশিতে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। তবে নিহতের নাম পরিচয় জানা যায়নি। লাশের পরনে ছিলো লুঙ্গি ও পাঞ্জাবী। গজারিয়া থানা পরিদর্শক (তদন্ত) মামুন অর রশিদ জানান, সংবাদ পেয়ে মঙ্গলবার ... বিস্তারিত »

জাতীয় শোক দিবস উপলক্ষে গজারিয়ায় আলোচনা ও দোয়া মাহফিল

pic-1, 31-08-2019

মোহাম্মদ জসিম উদ্দিন: ১৫আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গজারিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়েছে। আজ শনিবার দুপুরে গজারিয়া ইউনিয়ন পরিষদের আঙ্গিনায় আয়োজিত অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তালেব ভূইঁয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ... বিস্তারিত »

গজারিয়া উপজেলার নাম মনি উপজেলা নামকরনের প্রস্তাব

MONIR HOSSAIN

আল মামুন জাহাঙ্গীরঃ বৃটিশ আমলে পশ্চাদপদ পূর্ব বাংলার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহনের সর্বশেষ সোপান ছিল কলিকাতা বিশ্ববিদ্যালয়। তখন গোটা পাক ভারতে মুসলিম জাগরণের কেন্দ্রস্থল আলীঘর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া ভাগ্যের ব্যাপার ছিল।দাদা দায়েম উদ্দিন সরকারের মত শিক্ষা অনুরাগীর পক্ষেই সম্ভব হয়েছিল বড় ছেলে মনির হোসেনকে আলীঘর বিশ্ববিদ্যালয়ে এবং মেঝ ছেলে কফিল উদ্দিনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ানো।সে যাই হোক , মনির হোসেন সেখান ... বিস্তারিত »

চাঁদাবাজির সংবাদ প্রকাশের পর দিশেহারা ভবেরচর হাইওয়ের ফাঁড়ির ইনচার্জ কবির

গজারিয়া প্রতিনিধি: মুন্সীগঞ্জ গজারিয়া উপজেলার ভবেরচর হাইওয়ে ফাঁড়ির ইনাচর্জ মো: কবির হোসেন খান গজারিযা হাইওয়ে রোডে চাঁদাবাজির সংবাদ প্রকাশের পর দিশেহারা হয়ে পড়েছেন। সে এখন সিএনজি ও ব্যাটারি চালিত রিক্সা ড্রাইভারদের দিয়ে মানব বন্ধন করিয়ে তাদের মাধ্যমে প্রতিবাদ করেছেন। শুধুমাত্র চাঁদাবাজির অভিযোগকে মিথ্যা প্রমাণিত করার জন্যই এই আয়োজন। সে হাইওয়ে রোডে চাঁদাবাজি করেন না। চাঁদাবাজি যদি নাই করেন তবে তিনি ... বিস্তারিত »

গজারিয়া উপজেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত

pic-2, 27-07-2019

মোহাম্মদ জসিম উদ্দিন: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল ফাইনালের দু’টি ম্যাচ বৃহস্পতিবার (২৫ জুলাই) গজারিয়া উপজেলার ভবেরচর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। অতিথিরা উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন। বৃহস্পতিবার দুপুর ৩টায় শুরু হয়ে বিকাল ৬টা পর্যন্ত চলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফাইনাল। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ... বিস্তারিত »

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ায় দুর্ঘটনা প্রতিরোধে হাইওয়ে ট্রাফিক পুলিশের অভিযান ও মামলা

Gazaria pic-1, date- 10.06.2019, High Way Road Accident Gazaria 3

মোহাম্মদ জসিম উদ্দিন: ঢাকা চট্রগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়ায় ১৩ কিলোমিটার দূরত্বে সড়ক দূর্ঘটনা কমিয়ে আনতে বাংলাদেশ পুলিশ (ট্রাফিক) আইন বাস্তবায়নে প্রশংসনীয় ভূমিকা রেখে চলছেন হাইওয়ে ইনচার্জ মোঃ কবির হোসেন। অনুসন্ধানে জানাযায় গত ২৫ মে ২০১৯ ২য় মেঘনা ও মেঘনা ঘোমতি নতুন সেতু খুলে দেয়া হয়। নতুন সেতু খুলে দেয়ার দিন থেকে প্রতি দিন ঘটছে একাধিক সড়ক দূর্ঘটনা। সরজমিনে দেখা-যায় নিস্পাপ ... বিস্তারিত »

ভবেরচর-রসুলপুর সড়কটি যেন একটি খাল

pic-1, date-10-06-2019

  মোহাম্মদ জসিম উদ্দিন: গজারিয়া উপজেলার ভবেরচর টু রসুলপুরের সড়কের বিভিন্ন স্থানে ইট-সুরকি ওঠে গিয়ে বড় গর্ত ও খানা-খন্দকের সৃষ্টি হওয়ায় বর্তমানে গুরুত্বপূর্ণ এ সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে প্রায়ই ছোট বড় যানবাহন গর্তে পড়ে উল্টে গিয়ে বাড়ছে দুর্ঘটনা। ফলে আহতদের সংখ্যাও বাড়ছে আশংঙ্কাজনক হারে। সড়কটি দেখতে এমন হয়েছে এটি যেন একটি খাল। তাই ভুক্তভোগীরা অতি দ্রুত রাস্তাটি ... বিস্তারিত »

দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

pic-1, date-25-05-2019

  মোহাম্মদ জসিম উদ্দিন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা সেতু এবং দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ শনিবার তিনি সেতু দুটি উদ্বোধন করেন। এদিকে বেলা সাড়ে এগারোটা সেতু দুটি উদ্বোধন করার পর তা আনুষ্ঠিনিকভাবে যান চলাচলের জন্য খুলে দেয়া হয়। সেতু দুটি খুলে দেওয়ায় উচ্ছাস প্রকাশ করেন চালক ও যাত্রীরা। প্রকল্পটির প্রকৌশলীশেখ জহির ... বিস্তারিত »

গজারিয়ায় মাধ্যমিকে ফলাফল বিপর্যয়॥ প্রতিবছর ঝড়ে পরছে দেড় হাজার শিক্ষার্থী॥

মোহাম্মদ জসিম উদ্দিন : গজারিয়া উপজেলা শিল্প প্রতিষ্ঠানে এগিয়ে গেলেও আগায়নি শিক্ষাগত মান। গজারিয়া উপজেলায় ৮টি ইউনিয়ন। নির্বিঘেœ, নিরাপত্তা নিয়ে কোন মেয়ে শিশু শিক্ষা গ্রহণ করতে বিদ্যালয়ে আসতে প্রতিনিয়ত ভীতি কাজ করছে। প্রত্যন্ত অঞ্চলে বাল্য বিবাহ, লেখাপড়ার খরচ যোগান দিতে না পারা, সংসারের অভাব অনটন, নারী শিশুদের নিরাপত্তার অভাবে ঝরে পরছে শিক্ষার্থীরা। ঝরে পরা শিক্ষার্থীদের সংখ্যা অনেক। এই ঝরে পরা ... বিস্তারিত »