মুন্সিগঞ্জ সদর

উন্নত দেশ গঠনে শিক্ষিত দক্ষ মানবিক সমৃদ্ধ প্রজন্ম গড়ে তুলতে হবে – অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

mp-19-02-20

মোহাম্মদ জসিম উদ্দিন: মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত দেশ গঠনে শিক্ষিত দক্ষ মানবিক সমৃদ্ধ প্রজন্ম গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের পাশাপাশি জ্ঞান-বিজ্ঞান তথ্যপ্রযুক্তি শিল্প-সাহিত্য ক্রীড়া-শরীর চর্চায় দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। আজ ১৯ ফেব্রুয়ারি জাতির মুন্সীগঞ্জ সদর উপজেলার ... বিস্তারিত »

মুন্সীগঞ্জের উন্নয়নে জাতীয় সংসদে মৃণাল কান্তির একগুচ্ছ দাবী বাঙালি জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম শেখ মুজিবুর রহমান – অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

মোহাম্মদ জসিম উদ্দিন: মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, বাঙালি জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম শেখ মুজিবুর রহমান। তিনি এমন একজন বিশ^বরেণ্য নেতা ছিলেন- যাঁর নেতৃত্ব, সাহস, সততা, দক্ষতা, কৌশল, দূরদর্শীতা, মানবিক দৃষ্টিভঙ্গী সমসাময়িক বিশ^নেতৃবৃন্দকে ছাপিয়ে গিয়েছিল। গতকাল ৯ ফেব্রুয়ারি মহান জাতীয় সংসদে মহামান্য রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাব ... বিস্তারিত »

বাংলাদেশকে শান্তি-গণতন্ত্র উন্নয়ন-সমৃদ্ধি সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধনের দেশ হিসেবে গড়ে তুলতে হবে – অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি

mmmppppp7812762960199680_n (1)

মোহাম্মদ জসিম উদ্দিন: মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশকে শান্তি-গণতন্ত্র উন্নয়ন-সমৃদ্ধি সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধনের দেশ হিসেবে গড়ে তুলতে হবে। গতকাল ৩০ জানুয়ারি বিকেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে জাতীয় জাগরণ সৃষ্টির লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণের সুন্দরবন ... বিস্তারিত »

এজলাসের বাহিরে পুলিশের উপস্থিতিতে হত্যা মামলার আসামীদের হাতে রক্তাক্ত জখম চেয়ারম্যান

ooooo

মুন্সীগঞ্জ প্রতিনিধি: এজলাসের বাহিরে হাতকড়া পড়া অবস্থায় শুনানী শেষে বাদী পক্ষের উপর হামলা করে আসামী পক্ষ। ১০৯ নং আদালত কক্ষ থেকে ২টি হত্যা মামলার আসামী শুনানী ও হাজিরা দিয়ে বের হওয়ার পর জামিন না দেওয়ায় এই হামলা হয়েছে বলে অভিযোগ করেছে বাদী পক্ষ। পুলিশের উপস্থিতিতে বুধবার (০৪.০৯.১৯) দেড়টার সময় আদালত পাড়ায় এই ঘটনা ঘটে। হামলার শিকার বেতকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ... বিস্তারিত »

মুন্সীগঞ্জের সরকারি দুটি স্কুলের ঐতিহ্য নিয়ে জনমনে নানা প্রশ্ন

kk

মোহাম্মদ জসিম উদ্দিন এভিজেএস সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কেকে গভ. ইনস্টিটিউশনে কোচিং বাণিজ্য জেলা শহরের দুটি সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে চাকুরীর সুবাধে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে আধিপত্য বিস্তার, কোচিং বাণিজ্য, অনিয়ম ও শিক্ষক সঙ্কটে লেখাপড়া মারত্মকভাবে ব্যাহত হচ্ছে। জেলা শহরের এভিজেএম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কে কে গভ. ইনস্টিটিউশন এই দুই শিক্ষালয় এখন দীর্ঘদিনের ঐতিহ্য হারাতে বসেছে। ... বিস্তারিত »

মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে গজারিয়ার তিন বিজয়ী

gazaria-election-1

মোহাম্মদ জসিম উদ্দিন ঃ মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে গজারিয়ায় ১৫নং ওয়ার্ডে সদস্য পদে মোট ৫০টি ভোটের মধ্যে ৪৯ ভোট পেয়ে হাতি প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন সাইদুর রহমান খান। বাকী একটি ব্যালট খালি ছিল। অপর দিকে টিউবওয়েল প্রতীক নিয়ে আওয়ামী লীগের বর্শীয়ান নেতা বাউসিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার বিপ্লব সাইদুর রহমান খানের প্রতিদ্বন্দী হিসেবে কোন ভোট পাননি। এদিকে ... বিস্তারিত »

গজারিয়ায় নয়া ডিসির সাথে মতবিনিময়

আজ সকাল দশটায় গজারিয়া উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে গজারিয়া উপজেলা প্রশাসনের উদ্যােগে নব যোগদানকৃতমুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা মহোদয়ের সাথে গজারিয়া উপজেলার সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ধীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় গজরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবা বিলকিস এর সভাপতিত্বে নব যোগদানককৃত মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা প্রধান অতিথির আসন গ্রহন করেন। বিশেষ ... বিস্তারিত »

মুন্সীগঞ্জে অস্ত্র ব্যবসায়ীর ১৭ বছরের কারাদণ্ড

adalot2

মুন্সীগঞ্জে আবুবক্কর ওরফে বাক্কু নামের অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছে স্পেশাল আদালত-১। সোমবার বিকেল ৫টায় মুন্সীগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শওকত আলী চৌধুরী এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত এ আসামি মুন্সীগঞ্জ জেলা সদরের রামপাল ইউনিয়ানের মালপাড়া গ্রামের সালাউদ্দিন শোখের ছেলে আবুবক্কর ওরফে বাক্কু শেখ (৩৬)। আদালত সূত্রে জানা গেছে, বাক্কু শেখ দীর্ঘদিন যাবৎ ডাকাতিসহ অবৈধভাবে ... বিস্তারিত »

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মুন্সীগঞ্জে র‌্যালী

min

১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মুন্সীগঞ্জ সদরে র‌্যালী করেছে জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্ধ। রোববার বিকাল ৪টার সময় মুন্সীগঞ্জের নব নির্বাচিত মেয়র হাজ্বী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূ্র্ণ সড়ক প্রদক্ষিণ করে পূনরায় শিল্পকলা একাডেমির সামনে এসে শেষ হয় । পরে কেন্দ্রীয় ... বিস্তারিত »

মুন্সীগঞ্জে তীব্র গ্যাস সংকট

gas-46804

এক বেলা রান্না করে তিন বেলা খাচ্ছে মুন্সিগঞ্জের মানুষ। কারণ, গৃহস্থালিতে তীব্র গ্যাস-সংকট। আর এর প্রধান ভুক্তভোগী এখানকার গৃহিণীরা। কয়েক বছর ধরেই এ সংকট চলছে। প্রশাসনের লোকেরাই বলছেন, অবস্থা এমন দাঁড়িয়েছে যে সব পর্যায়ের আলোচনা শেষ করে গ্যাস-সংকট এখন আইনশৃঙ্খলা কমিটির সভার নিয়মিত আলোচ্য বিষয় হিসেবে স্থান করে নিয়েছে। মুন্সিগঞ্জ শহরের কোর্টগাঁও এলাকার গৃহিণী ইসরাত জাহান বলেন, মধ্য রাত থেকে ... বিস্তারিত »