স্মরণ

বিজয় দিবসে শহীদের প্রতি গজারিয়াবাসীর শ্রদ্ধা

ghjkj

বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদের শ্রদ্ধার সাথে স্মরণ করে গজারিয়াবাসী। রাত পৌনে ১১ টার দিকে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিজয় মিছিল নিয়ে শহীদ মিনারে যায়। রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ পৃথকভাবে উপজেলা চত্বর ও গজারিয়া পাইলট মডেল হাই স্কুল প্রাঙ্গণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ... বিস্তারিত »

শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

jhfgdskf

১৯৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট শিক্ষানুরাগী, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক পরিচালক হাফিজ আহমেদের সভাপতিত্বে বুধবার সকাল ১০ টায় মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া পুরান ফেরিঘাট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতিসৌধে অনুষ্ঠিত এই আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা নির্বাহী ... বিস্তারিত »

শহীদ মুক্তিযোদ্ধা মতিয়র রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

DSC05090

১৯৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী শহীদ মুক্তিযোদ্ধা মতিয়র রহমান জাহাঙ্গীরের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট সমাজ সেবক, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক পরিচালক, মরহুমের বড় ভাই হাফেজ আহমেদের সভাপতিত্বে সোমবার বিকাল ৩ টায় শহীদ মুক্তিযোদ্ধার পিতৃভূমি মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের পৈক্ষারপাড় গ্রামে অনুষ্ঠিত এই আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ... বিস্তারিত »

গজারিয়া গণহত্যা দিবস আজ

gazariya_gonohotta

আজ ৯ মে। গজারিয়া গণহত্যা দিবস। এইদিন ভোরে পাক সেনারা মুন্সীগঞ্জের গজারিয়া আক্রমণ চালিয়ে নির্মম নৃসংশভাবে ৩৬০ জন নিরহ নিরঅস্ত্র বাঙালিকে হত্যা করে। গজারিয়া, নয়ানগর, গোসাইরচর, বালুর চর, নাগেরচর, কাজিপুরা, প্রধানেরচর, বাশঁগাও, সোনইরকান্দি, দক্ষিণ ফুলদিগ্রামের লোকজনকে পাকবাহীনি অর্তকিত হামলা চালিয়ে হত্যা করে। এ হত্যাকাণ্ডে সৃষ্ট গজারিয়া ইউনিয়নে মোট ১০টি বদ্ধভূমি অরক্ষিত ও অবহেলিত অবস্থায় রয়েছে। ১১টির মধ্যে কেবলমাত্র একটি বদ্ধভূমি ... বিস্তারিত »

গজারিয়ায় শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ

গজারিয়া প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে গজারিয়া উপজেলায় পালিত হলো মহান বিজয় দিবস। বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের স্মরণে গজারিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে শহীদ বেদিতে পুষ্পস্তাবক অর্পণ করা হয়। মঙ্গলবার রাত ১২টা ১মিনিটে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবা বিলকিস, উপজেলা চেয়ারম্যান রেফায়েত উল্লাহ্ খাঁন গজারিয়া উপজেলা চত্বরস্থ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে গজারিয়া উপজেলা প্রেসক্লাব সহ স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরাসহ উপজেলার সর্বস্তরের মানুষ ও বিভিন্ন সংগঠন ... বিস্তারিত »

গজারিয়ার মেঘনায় ৮০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

megna80cj

জেলার গজারিয়া উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড ও মৎস্য অধিদফতর। এ সময় ৩ জেলেকে আটক করা হয়। উপজেলা মৎস কর্মকর্তা সালমা আক্তার দ্য রিপোর্টকে জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ওই কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় ফারুক হোসেন, আলীনুর ও মোক্তার হোসেনকে আটক করা হয় ... বিস্তারিত »

শ্রীনগরে ইয়াবা ব্যবসায়ী আটক

yeaba._39698

বালুয়াকান্দি ইউনিয়েনের চেয়ারম্যার শামসুাদ্দন প্রধান নিহত কে কেন্দ্র করে বালায়াকান্দির তেতৈতলায় শামসুদ্দিন প্রধানের ভাতিজাদের সাথে জাকারীয়াদের একাধিক বার সংঘর্ষ হয়। এই সংঘর্ষে উভয় পক্ষের অনেক আহত হয়। এ বিষয়ে গজারিয়া থানায় একাধিক মামলা হয়েছে। সর্বষেশে গত ৪ অক্টোবর বালুয়াকান্দি ইউনিয়নে তেতৈতলা গ্রামে দু’গ্রুপের সংঘর্ষে হয়। সংঘর্ষে নিহত শামসুদ্দিন প্রধাদেন চাচা মনসুর আলী প্রধান কে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে নিহত করা ... বিস্তারিত »

গজারিয়ার বাস-অটোরিকশা সংঘর্ষে চালকসহ নিহত ২

gaz-cng-acc

মুন্সীগঞ্জের গজারিয়ার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন গুরুতর আহত হয়েছেন। মেঘনা-গোমতী সেতু সংলগ্ন বাউশিয়া ইউনিয়নের পাখির মোড়ে শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছালেহা খাতুন (৪০) ও অটোরিকশাচালক সিরাজ মিয়া (৪৫) গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকার বাসিন্দা। গজারিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আশ্রাফুদ্দিন আহাম্মেদ জানান, সকালে কুমিল্লাগামী একটি বাস ... বিস্তারিত »

এখনোও খোঁজ মিলেনি ভবেরচরের ফয়সালের

tanzil

জারিয়া উপজেলার ভবেরচর থেকে নিখোঁজ হওয়া ফয়সালের খোঁজ মেলাতে পারেনি গজারিয়া থানা পুলিশ। ফয়সাল(২৬) গজারিয়া উপজেলার ভবেরচর এলাকার বাসিন্দা আ: হাই এর ছেলে। সে গত ১২/১০/১৪ইং তারিখে ভবেরচর বাসষ্ট্যান্ড থেকে নিখোঁজ হয়ে যায়। পরে ফয়সালের সকল শুভাকাংঙ্খি বাড়িতে খোজা খোজি করে না পেয়ে গজারিয়া থানায় ফয়সালের বাবা বাদী হয়ে একটি সাধারন ডাইরী করেন যার জিডি নং-৪৪৬। তার পর থেকে গজারিয়া ... বিস্তারিত »