শিক্ষা

জালিয়াত জসিমের কার্যকর অস্ত্র দৈনিক আমার বার্তা!

jashim pic now

  নিজস্ব প্রতিবেদক “আমি যদি বাইচা যাই, আপনেরে ঢাকা শহর ছাড়া করুম”। “তোরে ফাইরা হালামু, তুই আমার সামনে এসে দাড়া, তোর এত বড় সাহস তুই আমাকে ফোন দিছস, তোর নাম ক, তুই কে তোর পরিচয় আমি তদন্ত কইরা বাইর করতাছি।” “অরে যদি পাই কান ফাডাইয়া হালামু”- সন্ত্রাসীদের মতো এমন ভাষায় সাংবাদিকসহ বিভিন্ন মানুষকে হুমকি-ধামকি দিচ্ছেন দৈনিক আমার বার্তা’র সম্পাদক ও ... বিস্তারিত »

গজারিয়ায় শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে স্বাশিপের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে

pic-001

মোহাম্মদ জসিম উদ্দিনঃ মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় গজারিয়া শিক্ষক সমিতির উদ্যােগে স্বাধীনতা শিক্ষক পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে স্বাশিপের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বিকেল চারটায় গজারিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গজারিয়া শিক্ষক সমিতির উদ্যোগে শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে স্বাশিপের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় প্রধান অতিথি ... বিস্তারিত »

গজারিয়ায় সরল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা-২০১৬ অনুষ্ঠিত হয়েছে

20161223_1121321

    মোহাম্মদ জসিম উদ্দিনঃ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউসিয়া ইউনিয়নের মধ্য বাউসিয়া ইক্বরা মডেল একাডেমি আজ সকাল দশটায় সরল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা -২০১৬ অনুষ্ঠিত হয়েছে। গজারিয়া উপজেলার আট ইউনিয়নের এগারোটি স্কুল অংশগ্রহন করে এই বৃত্তি পরীক্ষায়। পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আশরাফুল হক মিরাজ জানান, সরল ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষায় গজারিয়া উপজেলার এগারোটি স্কুলের মোট ৮১জন ছাত্রছাত্রী অংশগ্রহন করে।   বিস্তারিত »

গজারিয়ায় মহান বিজয় দিবস উপলক্ষে কুইজ শো প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

20161216_0450141

গজারিয়া (মুন্সীগঞ্জ) সংবাদদাতাঃ মুন্সীগঞ্জের গজারিয়ার উপজেলার চরবাউসিয়া ফরাজীকান্দি শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে ফরাজিকান্দি যুব সমাজের উদ্যোগে মহান বিজয় দিবস ২০১৬ উপলক্ষে দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়,শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়,বসুরচর পাঁচগাঁও উচ্চ বিদ্যালয় ও বালুয়াকান্দি ডাঃ আব্দুল গফফার স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ শো প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। শুক্রবার বিকেলে প্রথম অধিবেশনে শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ... বিস্তারিত »

নেশাগ্রস্ত যুবলীগ নেতার গুলিতে আ’লীগকর্মী গুলিবিদ্ধ

Bangladesh_Chattra_League_Logo

মুন্সীগঞ্জ সদরের মানিকপুর এলাকায় শহর যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম এলানের ছোঁড়া গুলিতে আওয়ামী লীগ কর্মী বছির গুলিবিদ্ধ হয়েছে। জমি বিক্রির টাকার ভাগ বাটোয়ারা নিয়ে বুধবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুচ আলী জানান, বুধবার সকালে একই সিন্ডিকেটের লোকজনের সঙ্গে টাকার ভাগ নিয়ে কথা কাটাকাটি হয়। এসময় নেশাগ্রস্ত অবস্থায় থাকা এলান এলোপাতাড়ি গুলি ছুঁড়লে বছিরের পায়ে গুলিবিদ্ধ ... বিস্তারিত »

অতিরিক্ত ফি আদায়কারী শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ

education-ministry-md20160223060002

এসএসসি ও সমমানের পরীক্ষায় (২০১৫ সালে) ফরম পূরণে অতিরিক্ত ফি (অর্থ) আদায়কারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে সন্তোষজনক জবাব না পেলে প্রধান শিক্ষকের এমপিও স্থগিতসহ বিদ্যালয় ম্যানেজিং কমিটি ভেঙে দেয়ার নির্দেশনাও দিয়েছে মন্ত্রণালয়টি। গতকাল সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ পেয়ে আজ (মঙ্গলবার) থেকে শিক্ষা বোর্ডগুলো অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানো নোটিশ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে। ... বিস্তারিত »

আজ বৈঠকে বসছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা

DU_university_of_dhaka

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন ভাতাসহ তাদের মর্যাদা পুনঃপ্রতিষ্ঠায় সরকারের দিক থেকে অগ্রগতি দেখতে না পেয়ে আজ মঙ্গলবার বৈঠক ডেকেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। সমিতির মহাসচিব অধ্যাপক মাসকুদ কামাল বৈঠকের কথা নিশ্চিত করেছেন। সোমবার রাতে সাংবাদিকদের তিনি বলেন, মঙ্গলবার ফেডারেশনের বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে বসে আমরা পরবর্তী করণীয় ঠিক করবো। তবে শিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠায় কোনো অগ্রগতি চোখে পড়ছে ... বিস্তারিত »

৩০১ সদস্য বিশিষ্ট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি: সভাপতি সোহাগ সম্পাদক জাকির

Bangladesh_Chattra_League_Logo

কাউন্সিলের সাত মাস পর ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে ছাত্রলীগ। সোমবার সংগঠনের সাধারণ সম্পাদক এ এস এম জাকির হোসাইন গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ৩০১ এক সদস্য বিশিষ্ট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছে। আমরা পূর্ণাঙ্গ কমিটিতে স্বাক্ষরও করেছি। গত বছরের ২৬ জুলাই কাউন্সিলে ভোট দিয়েছিলেন কাউন্সিলররা। ভোটাভুটির মধ্য দিয়ে নতুন নেতৃত্ব গঠন করে বাংলাদেশের এই অন্যতম প্রাচীন ... বিস্তারিত »

ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

Bangladesh_Chattra_League_Logo

মাগুরায় শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের দুই পক্ষ। রোববার সকালে উপজেলার আরপাড়া হাইস্কুল মাঠে এ সংঘর্ষ হয় বলে শালিখা থানার ওসি আবু জিহাদ জানান। প্রতক্ষ্যদর্শীরা জানান, ফুল দেওয়ার সময় এক পর্যায়ে থানা ছাত্রলীগের সভাপতি কুতুব উদ্দিন ও আরেক নেতা মোজাহার বিশ্বাসের সমর্থকদের মধ্যে মারামারি শুরু হয়। পরে পুলিশ লাঠিপেটা করে ও রাবার বুলেট ছুড়ে তাদের সরিয়ে ... বিস্তারিত »

খালেদার কাছে ৪২ ছাত্রনেতার পদত্যাগপত্র

bnp_flag

সম্প্রতি গঠিত জাতীয়তাবাদী ছাত্রদলের ৭৩৬ সদস্য বিশিষ্ট কমিটিতে ব্যাপক অনিয়মের অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন ৪২ ছাত্রনেতা। বৃহস্পতিবার রাতে তিনজন সহ-সভাপতি ও দু`জন যুগ্ম সম্পাদক চেয়ারপারসনের কার্যালয়ে এ বিষয়ে একটি চিঠি পৌঁছে দিয়েছেন। বিএনপির সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম চিঠি গ্রহণ করেছেন। জানা গেছে, ৬ পাতার চিঠিতে চারজন কেন্দ্রীয় নেতাসহ বিভিন্ন ইউনিটের প্রায় অর্ধশত ... বিস্তারিত »