রাজনীতি

গজারিয়ায় বিশেষ বর্ধিত ও ১৫ আগষ্ট এর প্রস্তুুতি সভা

IMG_20170801_133545

  মোহাম্মদ জসিম উদ্দিনঃ আজ সকাল সাড়ে দশটায়  মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম সাহাদৎ বার্ষিকী ১৫ আগষ্ট-২০১৭ যথাযথভাবে  কর্মসূচী বাস্তবায়নের লক্ষে বর্ধিত সভার আয়োজন করেছেন গজারিয়া উপজেলা আওয়ামী লীগ। সভায় উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ও বিভিন্ন পেশা শ্রেনির লোক  উপস্থিত ছিলেন। গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রেফায়েত উল্লাহ খান তোতা’র ... বিস্তারিত »

নির্বাচনের আগেই গজারিয়ার সকল সমস্যার সমাধান করা হবে: মৃণাল কান্তি দাস

mrinal mp

      মোহাম্মদ জসিম উদ্দিনঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই গজারিয়ার সকল সমস্যার সমাধান করা হবে বলে জানালেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও  মুন্সীগঞ্জ-০৩ আসনের সংসদ সদস্য এড. মৃণাল কান্তি দাস। সম্প্রতি সমৃদ্ধ গজারিয়া সমিতির  উদ্যোগে ভবেরচর হাই স্কুলে ইফতার পার্টিতে দেওয়া তার বক্তব্যে বিষয়টি নিশ্চিত করেন তিনি। তিনি বলেন, গজারিয়ার সকল সমস্যা আগামী জাতীয় সংসদ নির্বাচনের ... বিস্তারিত »

গজারিয়ায় ককটেল হামলার প্রতিবাদে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মলেন

গজারিয়া(মুন্সীগঞ্জ)সংবাদদাতাঃ: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গোসাইচর গ্রামে গত বুধবার রাতে নির্বাচনী পরবর্তী সহিংসতায় গজারিয়া ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্টা লিয়াকত আলীর (বাদল ঠাকুর) বাস ভবনে ককটেল হামলা চালায় দূর্বৃত্তরা। এসময় তারা আওয়ামী লীগ নেতার বাস ভবন লক্ষ্য করে ৩টি ককটেল ছুড়ে । এঘটনায় কেউ হতাহত হয়নি। ঘটনার প্রতিবাদে, আজ শুক্রবার দুপুরে লিয়াকত আলী (বাদল ঠাকুর) তাঁর বাসভবনে এক সংবাদ সম্মেলন করেন । এসময় ... বিস্তারিত »

দুই ভাগ হচ্ছে ঢাকা মহানগর বিএনপি

bnp_flag

বিএনপির ভ্যানগার্ড হিসেবে পরিচিত ছাত্রদল প্রতিষ্ঠার পর এই প্রথম ঢাকা মহানগরে চার ভাগে ভাগ করে কমিটি করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার মূল দলকেও বিভক্ত করা হচ্ছে। ইতোমধ্যে সে প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে বলে বিএনপি সূত্রে জানা গেছে। সূত্র জানায়, এক সময়ের নগর পিতা হিসেবে পরিচিত ঢাকার মেয়র (সাবেক) সাদেক হোসেন খোকা ও বর্তমান মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসকে বাদ দিয়েই নতুন ... বিস্তারিত »

পিলখানা হত্যকাণ্ডের দায় প্রধানমন্ত্রী অস্বীকার করতে পারেন না: বিএনপি

Pilkhana20160224182553

পিলখানায় সেনা কর্মকর্তাদের হত্যার দায় প্রধানমন্ত্রী অস্বীকার করতে পারেন না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। তিনি বলেন, তৎকালীন বিডিআর বিদ্রোহের ঘটনায় সেনা কর্মকর্তা হত্যকাণ্ডের দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্বীকার করতে পারেন না। শনিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর-রুনি মিলনায়তনে’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। পিলখানা বিডিআর সদর দফতর হত্যাকাণ্ড ২০০৯ এবং ... বিস্তারিত »

দুপুরে ইসিতে যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

BNP_UE1455363709

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে আজ দুপুর ১২টার দিকে নির্বাচন কমিশন কার্যালয়ে যাচ্ছে বিএনপির একটি প্রতিনিধি দল। দলটির যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবির রিজভী আহমেদ এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। এতথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান। বিস্তারিত »

মাইনাস টু ফর্মুলায় আওয়ামী লীগ নেতা তোফায়েল-আমু জড়িত ছিলেন: শাহ মোয়াজ্জেম

moazzempic_118248

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, মাইনাস টু ফর্মুলার সঙ্গে ক্ষমতাসীদের দুই শীর্ষ নেতা জড়িত ছিলেন। সেই দুই নেতাকে কেন বিচারের আওতায় আনা হচ্ছে না? আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এই প্রশ্ন তোলেন। ২০০৭ সালে সেনাবাহিনী পরোক্ষভাবে ক্ষমতা দখলের পর শেখ হাসিনা ও খালেদা জিয়াকে রাজনীতি থেকে বাদ দেয়ার চেষ্টা চালায়। ... বিস্তারিত »

শাহবাগে ছাত্রদল নেতাকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

Bangladesh_chatrodol

ঢাকা বিশ্ববিদ্যায় শাখা ছাত্রদলের এক নেতাকে গণপিটুনি দিয়ে থানায় সোপর্দ করেছে ছাত্রলীগ। পরে শাহবাগ থানা পুলিশ গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালের জরুরি বিভাগে পাঠায়। জানা গেছে, শুক্রবার রাত ৯টায় পাবলিক লাইব্রেরির সামনে ছাত্রলীগের হামলার শিকার হন শিপন বিশ্বাস নামের এ ছাত্রনেতা। এদিকে দলীয় সূত্র জানায়, আহত শিপন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। ... বিস্তারিত »

শরিকদের সাংগঠনিক শক্তি বৃদ্ধির পরামর্শ খালেদা জিয়ার

khaledazia1456421170

দেশের বর্তমান রাজনৈতিক ও পারিপার্শ্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে ‘গণতান্ত্রিক আন্দোলন’কে এগিয়ে নিতে ২০ দলীয় জোটের শরিক দলগুলোকে সাংগঠনিক শক্তি বৃদ্ধির পরামর্শ দিয়েছেন জোট নেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সাংগঠনিকভাবে শক্তিশালী হতে বিএনপির ষষ্ঠ কাউন্সিলের বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে তিনি জোট নেতাদেরও নিজেদের দলের এই বিষয়টির ওপর নজর দেওয়ার কথা বলেছেন। বৃহস্পতিবার রাতে জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল ডেমোক্রিটিক পার্টি-এনডিপির ... বিস্তারিত »

বিএনপিতে পদ পাচ্ছেন আলোচিত পাঁচ তারকা

singer-monir20160225141227

দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করার পর সরকার পতনের আন্দোলনে নেমে ব্যর্থ হয়ে ঘরে ফেরা বিএনপির ভাবনা এখন জাতীয় কাউন্সিল নিয়ে। সব ঠিকঠাক থাকলে আসছে ১৯ মার্চ এ কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। জোর গুঞ্জন রয়েছে, এই কাউন্সিলে দেশের আলোচিত পাঁচজন তারকাকে দলের গুরুত্বপূর্ণ পদ দেবে বিএনপি। দলীয় সূত্রে এমন তথ্য পাওয়া গেছে। প্রতিবেশি দেশ ভারতে অভিনেতা, অভিনেত্রী, সঙ্গীত শিল্পীদের রাজনীতিতে ... বিস্তারিত »