Author Archives: admin

শিরোপার স্বপ্ন নিয়েই মাঠে নামছে বাংলাদেশ

bangladesh-urgent20160305144534

২০১২ সালে এশিয়া কাপের ফাইনাল থেকে পাহাড়সম আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছিল মুশফিক-সাকিবরা। শেষ বল পর্যন্ত দুর্দান্ত লড়াই করে মাত্র ২ রানে হেরেছিল তারা। সে ম্যাচের স্মৃতি আজও কাঁদায় বাংলাদেশের হাজারো ক্রিকেটপ্রেমীদের। চার বছর পর আবার এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ। বদলেছে প্রতিপক্ষ, বদলেছে ক্রিকেটের সংস্করণ। সেই সঙ্গে বদলেছে টাইগাররা। গত বছর থেকেই ওয়ানডেতে দুর্দান্ত খেলছেন তারা। টি-টোয়েন্টিতে সর্বশেষ টানা তিন ম্যাচ ... বিস্তারিত »

ভারতের বিপক্ষে বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন!

Asia-cup20160306040603

এশিয়া কাপ টি-টোয়েন্টি ফাইনালে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এ নিয়ে দেশজুড়ে টাইগার ভক্তদের মাঝে চলছে চরম উন্মাদনা। ট্রফি জয়ের স্বপ্ন ঘিরে সেই উন্মাদনায় পারদ ঢালছেন দলের খেলোয়াড়রাও। আর এ ম্যাচে বাংলাদেশ একাদশে দেখা যেতে পারে দুই পরিবর্তন। পাকিস্তানের বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে দলে না থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান সোহান অনুমিতভাবেই বোঝা যাচ্ছিল দলে ফিরছেন। শেষদিকে তার বিস্ফোরক ব্যাটিংয়ের কারণে ... বিস্তারিত »

দুই ভাগ হচ্ছে ঢাকা মহানগর বিএনপি

bnp_flag

বিএনপির ভ্যানগার্ড হিসেবে পরিচিত ছাত্রদল প্রতিষ্ঠার পর এই প্রথম ঢাকা মহানগরে চার ভাগে ভাগ করে কমিটি করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার মূল দলকেও বিভক্ত করা হচ্ছে। ইতোমধ্যে সে প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে বলে বিএনপি সূত্রে জানা গেছে। সূত্র জানায়, এক সময়ের নগর পিতা হিসেবে পরিচিত ঢাকার মেয়র (সাবেক) সাদেক হোসেন খোকা ও বর্তমান মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসকে বাদ দিয়েই নতুন ... বিস্তারিত »

দুবাইয়ে সেপটিক ট্যাংকের বিষক্রিয়ায় দুই বাংলাদেশির মৃত্যু

mrittu-048945-2

মধ্যপ্রাচ্যের দুবাইয়ের দেইরা আল কুয়াইতি নামক এলাকায় সেপটিক ট্যাংক পরিষ্কার করার সময় বিষক্রিয়ায় দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহত দুজন চট্টগ্রামের বাসিন্দা। শনিবার দুবাইয়ের স্থানীয় সময় বিকেল ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মোহাম্মদ লোকমান হোসেন এবং বোয়ালখালী উপজেলার মোহাম্মদ আবদুল মান্নান। তারা দুবাইয়ের আল নাদ নামক একটি কোম্পানিতে কাজ করতেন। দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) ... বিস্তারিত »

সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত

Riyadh20160305145157

দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে সৌদি আরবের রিয়াদে পাঁচ বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ঢাকার নবাবগঞ্জের এরশাদ আলী, টাঙ্গাইলের নুরুল ইসলাম ও আবুল আল মামুদ, কিশোরগঞ্জের সোহেল মিয়া ও মোহাম্মদ আলী। নিহতদের লাশ স্থানীয় হাসপাতালের একটি মর্গে রাখা হয়েছে। বিস্তারিত »

সোমবার বিয়ে করছেন প্রীতি জিনতা!

Prity20160228114250

কিছুদিন আগেই গুঞ্জন উঠেছিল, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে বিয়ে করতে চলেছেন বলিউড ডিভা প্রীতি জিনতা। সেই সপ্তাহটা পেরিয়ে যাওয়ায় সবাই ভাবছিলেন তবে বোধহয় আর শিগগির কিছু হচ্ছে না। কিন্তু ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, আগামীকাল বিয়ে করছেন বলিউড অভিনেত্রী প্রীতি। যদিও এই নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি অভিনেত্রী। তবে সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, প্রীতির বিয়ে উপলক্ষ্যে নাকি এরইমধ্যে আনন্দ উত্সব শুরু হয়ে ... বিস্তারিত »

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নিষিদ্ধ করতে হবে: ওলামা লীগ

aoami_olama_leage

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নিষিদ্ধের দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওলামা লীদের সভাপতি পীরজাদা পীর আখতার হোসেন বুখারী, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ক্বাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, সহসভাপতি হাফেজ মাওলানা আব্দুস সাত্তার, যুগ্ম সাধারণ সম্পাদক হাবীবুল্লাহ রুপগঞ্জী ও দফতর সম্পাদক মাওলানা শওকত আলী শেখ এ দাবি জানান। বিবৃতিতে ওলামা লীগ নেতারা ... বিস্তারিত »

প্রাণের মেলা ভাঙছে কাল

boi1456669215

অমর একুশে গ্রন্থমেলা শেষ হচ্ছে আগামীকাল। সোমবার বেলা ১টা থেকে রাত ৮টা পর্যন্ত লেখক-পাঠকদের আড্ডা, বই বিকিকিনি আর বইপ্রেমী-দর্শনার্থীর ভিড়ে শেষবারের মতো জমে উঠবে বইমেলা। মেলায় যারা নিয়মিত বা অনিয়মিতভাবে আসতেন তারা শেষ দিনেও হাজিরা দিতে চান। আর যারা আগে আসেননি, তারাও বঞ্চিত হতে চান না এই প্রাণের উৎসব থেকে। সে কারণে শেষ দিনে মেলা প্রাঙ্গণে মানুষের ঢল নামবে বলে ... বিস্তারিত »

রংপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

hotta-khun-4568-7

রংপুরের মিঠাপকুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদ রানাকে (৪০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ রোববার সন্ধ্যায় উপজেলার লতিফপুর ইউনিয়নের রশীদপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাসুদের বাবার নাম মমদেল হোসেন। তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য বলে জানা গেছে। পুলিশ জানায়, একই ইউনিয়নের হাতিমপুর গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে শফিকুল ইসলামের সঙ্গে মাসুদের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। তারই জের ধরে আজ ... বিস্তারিত »

ঝুঁকিতে থাকা বাংলাদেশি লেখকদের আশ্রয় দিতে যুক্তরাষ্ট্রের কাছে আহ্বান

images-1

অত্যাসন্ন ঝুঁকিতে থাকা কয়েকজন বাংলাদেশি লেখককে আশ্রয় দেয়ার জন্য যুক্তরাষ্ট্রের কাছে আহ্বান জানিয়েছে ধর্মীয় স্বাধীনতা সম্পর্কিত যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক কমিশন ইউএসসিআইআরএফ। সংস্থাটি অভিজিত রায়সহ সন্ত্রাসীদের হাতে নিহত বাংলাদেশের সকল ব্লগার ও লেখকের হত্যার তদন্ত এবং বিচারেরও দাবি জানিয়েছে । ইউএসসিআইআরএফ ওয়েব সাইটে এ দেয়া সংস্থাটির চেয়ারম্যান রবার্ট জর্জ অভিজিতের মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক বিবৃতিতে বাংলাদেশ সরকারের প্রতি এ জঘন্য অপরাধ তদন্ত ... বিস্তারিত »